সিভিল সার্জনসহ ৯ জনের বিরুদ্ধে দুদ‌কের মামলা

খুলনা, জাতীয়

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট, বার্তা‌টো‌য়ে‌ন্টি‌ফোর.কম, ঢাকা | 2023-08-25 23:59:09

সাতক্ষীরার সা‌বেক সি‌ভিল সার্জনসহ ৯ জ‌নের বিরু‌দ্ধে খুলনায় মামলা দায়ের ক‌রে‌ছে দুর্নী‌তি দমন ক‌মিশন (দুদক)।

মঙ্গলবার (৯ জুলাই) খুলনা সমন্বিত জেলা কার্যালয়ের (সজেকা) দুদ‌কের পক্ষ থে‌কে এ মামলা দায়ের ‌করা হয়।

দুদ‌কের মামলায় আসামিরা হ‌লেন- সাতক্ষীরার সা‌বেক সি‌ভিল সা‌র্জন ডা. তাওহীদুর রহমান, সি‌ভিল সা‌র্জ‌ন অফি‌সের স্টোর কিপার একেএম ফজলুল হক, সি‌ভিল সার্জন অফিসের হিসাব রক্ষক মো. আনোয়ার হোসেন, মেসার্স বেঙ্গল সায়েন্টিফিক অ্যান্ড সা‌র্জিক্যালের প্রোপাইটর মো. জাহের উদ্দিন সরকার, দিনাজপু‌রে ফুলবা‌ড়ি থানার মো. আব্দুর ছাত্তার সরকার, মো. আহসান হাবিব, মো. আসাদুর রহমান, মাদারীপু‌রের কাজী আবু বকর সিদ্দীক এবং ঢাকা নি‌মিউ অ্যান্ড টি‌সির সহকারী প্র‌কৌশলী এএইচএম আব্দুস কুদ্দুস।

আসামিদের বিরুদ্ধে অভিযোগ, তারা যোগসাজশের মাধ্য‌মে ক্ষমতার অপব্যবহার করে অসৎ উদ্দেশে পূর্ব পরিকল্পিতভাবে সদর হাসপাতাল ও সাতক্ষীরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের যন্ত্রপাতি চাহিদা না থাকা সত্ত্বেও মিথ্যাভাবে জাল জালিয়াতি ও প্রতারণার আশ্রয়, অপরাধজনক বিশ্বাসভঙ্গ করে দরপত্র আহবান, দরপত্র সংগ্রহ, দরপত্র মূল্যায়ন ও কার্যাদেশ প্রদান করেছে। তারা তিনটি মিথ্যা বিলের বিপরীতে মোট ১৬ কোটি ৬১ লাখ ৩১ হাজার ৮২৭ টাকা আত্মসাৎ ক‌রে‌ছে।

দুদক সূত্রে জানা যায়, দুদ‌কের প্রধান কার্যাল‌য়ের উপ-সহকারী প‌রিচালক জামাল উদ্দিন বাদী হ‌য়ে দণ্ডবিধি ৪০৯/৪২০/৪৬৭/ ৪৬৮/৪৭১/১০৯ এবং ১৯৪৭ সা‌লে দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় খুলনায় মামলা দা‌য়ের ক‌রে। দুদক সা‌জেকার মামলা নম্বর ০২।

এ সম্পর্কিত আরও খবর