দেশে উন্নতমানের গাড়ি তৈরি করা হবে

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2023-08-30 19:01:30

উন্নয়নের অগ্রযাত্রায় নিজস্ব অর্থায়নে দেশে উন্নতমানের গাড়ি তৈরি করার পরিকল্পনার কথা জানিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন।

তিনি বলেন, ‘সরকারের লক্ষ্য অনুযায়ী প্রগতি গাড়ি তৈরি করা হবে। আমরা সে গাড়িতে চড়ব। বাইরে থেকে আমরা আর গাড়ি কিনব না। এক সময় বিদেশি গাড়ির এজেন্সিরাও প্রগতি গাড়ি কেনার পেছনে ছুটবে।’

শনিবার (৭ জুলাই) দি চিটাগং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সম্মেলন কক্ষে প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেডের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন মন্ত্রী।

শিল্পমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী চাইছেন নতুন সংযোজিত যেসব কারখানা হবে সেখানে আধুনিক গাড়ি নির্মাণ করা হবে। এ বিষয়টি মাথায় রেখে নতুন পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। একই সঙ্গে শ্রমিকদের মানোন্নয়নে কাজ করা হচ্ছে। প্রতিটি শ্রমিককে প্রতিষ্ঠানের অংশীদার হিসেবে বিবেচনা করতে হবে। তাহলে দেশের সামগ্রিক অর্থনীতির চাকা গতিশীল হবে।’

প্রগতির বিভাগীয় ব্যবস্থাপক (প্রশাসন) মো. আব্দুল খালেক অনুষ্ঠানে সঞ্চালনা করেন। এতে সভাপতিত্ব করেন প্রগতি ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক মো. তৌহিদুজ্জামান।

এতে বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশনের (বিএসইসির) চেয়ারম্যান মিজানুর রহমান স্বাগত বক্তব্য দেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- প্রতিষ্ঠানটির অতিরিক্ত প্রধান হিসাবরক্ষণ মো. রেজাউল করিম, ব্যবস্থাপক (ক্রয়) মোহাম্মদ আবু সাঈম, ব্যবস্থাপক (বিক্রয়) মো. সাইদুর রহমান জামালী, উপপ্রধান প্রকৌশলী (যান্ত্রিক) কায়কোবাদ আল মামুন, সিবিএ কার্যনিবার্হী সভাপতি মো. রফিক ও সাধারণ সম্পাদক মো. আলাউদ্দীনসহ প্রমুখ। এতে চেম্বারের সভাপতি মাহবুবুল আলম উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর