বিআইডব্লিউটিএ’র প্রকৌশলীসহ ৮ জ‌নের নামে দুদ‌কের চার্জশিট

ঢাকা, জাতীয়

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 18:32:52

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) ড্রেজার বিভাগের নির্বাহী প্রকৌশলী সাইফুল ইসলামসহ আটজনের বিরুদ্ধে চার্জশিট দিয়েছে দুর্নী‌তি দমন ক‌মিশ‌ন (দুদক)।

এক কোটি ২৯ লাখ পাঁচ হাজার ৯৩৯ টাকা পে-অর্ডারের মাধ্যমে ঘুষ নেওয়ার অভিযোগে এ চার্জ‌শিট দিয়েছে দুদক।

বুধবার (৩ জুলাই) চার্জ‌শি‌টের বিষয়‌টি নিশ্চিত করেছেন দুদক প্রধান কার্যালয়ের উপপরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য।

চার্জ‌শি‌টে আরো যাদের নাম রয়েছে, তারা হলেন প্রকৌশলী সাইফুল ইসলামের স্ত্রী শারমিন ইসলাম, বিআইডব্লিউটিএ’র প্র‌কৌশল বিভা‌গের উপপ্রধান প্র‌কৌশলী এইচ এম ফরহাদ উজ্জামান, ফেরদৌস জাহান (স্বামী-কাজী নুরুজ্জামান), বিআইডব্লিউটিএ’র প্র‌কৌশল বিভা‌গের সহকারী প্র‌কৌশলী আবু বকর ছিদ্দিক ও তার স্ত্রী ফজিলা খাতুন এবং বিআইডব্লিউটিএ’র ড্রে‌জিং বিভা‌গের সহকারী প্র‌কৌশলী জ‌হিরুল ইসলাম ও তার স্ত্রী আফরোজা খানম।

দুদক সূত্রে জানা যায়, বিআইডব্লিউটিএ’র আরিচা-রাজশাহী-গোদাগাড়ী-ভোলাহাট নদীপথ খনন প্রকল্পের ঠিকাদারি প্রতিষ্ঠান বেসিক ড্রেজিং কোম্পানির কাছ থেকে বিআইডব্লিউটিএ’র ওই চার কর্মকর্তা নিজেদের এবং স্ত্রী ও শাশুড়ির ব্যাংক হিসাবে পে-অর্ডারের মাধ্যমে মোট এক কোটি ২৯ লাখ পাঁচ হাজার ৯৩৯ টাকা ঘুষ নেন বলে অভি‌যোগ র‌য়ে‌ছে। বেসিক ড্রেজিং কোম্পানির অর্থ ও হিসাব শাখার সচিব কাম সহকারী মহাব্যবস্থাপক গাজী মো. জাহাঙ্গীর হোসেন বাদী হ‌য়ে ২০০৮ সা‌লে ম‌তি‌ঝিল থানায় মামলাটি দা‌য়ের ক‌রে‌ছি‌লেন। মামলা নম্বর ১৭।

জনসংযোগ কর্মকর্তা প্রণব জানান, দুদক অপরাধের দণ্ডবিধির ১৬১/১৬৫(ক) ধারাসহ ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারা অনুসা‌রে ব্যবস্থা নেওয়া হ‌য়ে‌ছে। ত‌বে শিগগিরই সংশ্লিষ্ট আদালতে চার্জশিট দাখিল করা হবে।

এ সম্পর্কিত আরও খবর