বিমানের টয়লেট থেকে ১২ কেজি স্বর্ণ উদ্ধার

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 01:06:21

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের টয়লেটের টিস্যু বক্সের নিচে থেকে ১২ দশমিক ৭৬ কেজি স্বর্ণের চালান জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর।

মঙ্গলবার (২ জুন) বিকালে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মো. শহিদুল ইসলাম বার্তা২৪.কম-কে এ তথ্য নিশ্চিত করেছেন।

শহিদুল ইসলাম বলেন, 'শুল্ক গোয়েন্দাদের কাছে গোপন খবর আসে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট নং বিজি-১২২ এ একটি স্বর্ণের চালান আসবে। ফ্লাইটটি মাস্কট থেকে চট্টগ্রাম হয়ে সকাল ১১টা ৩০ মিনিটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। পরে উড়োজাহাজটি তল্লাশি করে সিট নং ২১-এ এর পেছনে থাকা টয়লেটের ব্যবহৃত টিস্যু বক্সের নিচ থেকে কালো স্কচ টেপে মোড়ানো ছয়টি বান্ডিল উদ্ধার করা হয়।'

তিনি বলেন, 'উদ্ধারকৃত বান্ডিলগুলো পরবর্তীতে কাস্টমস ব্যাগেজ কাউন্টারে নিয়ে আসা হয়। পরে বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে বান্ডিলগুলো খুলে ১০ তোলা ওজনের মোট ১১০ টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের মোট ওজন ১২.৭৬ কেজি এবং আনুমানিক বাজারমূল্য ছয় কোটি ৩৮ লাখ টাকা প্রায়।'

এ ঘটনার সঙ্গে সংশ্লিষ্টতা থাকায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এয়ারক্রাফট মেকানিক মোহাম্মাদ আফজাল হোসেন হাওলাদার নামক একজনকে আটক করা হয়েছে বলেও তিনি জানান। এছাড়া চোরাচালানে ব্যবহৃত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের 'অরুন আলো' এয়ারক্রাফটটি আটক করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর