শিক্ষার্থীদের আন্দোলনে তুরাগ-টঙ্গী রুটে যানচলাচল বন্ধ

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 03:46:50

রাজধানীর তুরাগে আট দফা দাবি আদায়ে আন্দোলন করছে বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজির শিক্ষার্থীরা। এ ঘটনায় টঙ্গী-আশুলিয়া-ইপিজেড ও আব্দুলাহপুর যানচলাচল বন্ধ রয়েছে। এতে দুর্ভোগে পড়েছেন সড়কে চলাচলরত হাজারো মানুষ।

মঙ্গলবার (২ জুলাই) বেলা ১১টা থেকে রাস্তা অবরোধ কর্মসূচি পালন করছে তারা।

শেষ খবর পাওয়া পর্যন্ত এখনো রাস্তা অবরোধ করে রেখেছে শিক্ষার্থীরা।

পুলিশ সূত্রে জানা গেছে, সোমবার (০১ জুলাই) উত্তরা হাউস বিল্ডিং'র সামনে থেকে একটি বাস শিক্ষার্থীদের বিজিএমইএ'র স্থায়ী ক্যাম্পাসের দিকে যাচ্ছিল। এ সময় রাস্তায় একটি পিকআপ ভ্যান শিক্ষার্থী বহনকারী বাসকে ওভারটেক করতে গিয়ে বাসের লুকিং গ্লাস ভেঙে ফেলে। পরে ছাত্ররা পিকআপ ভ্যানের চালকের কাছে থেকে জরিমানা আদায় করে।

পরে শ্রমিক ইউনিয়নের শ্রমিকরা কামারপাড়া এলাকায় একত্রিত হয়ে দা-বটি নিয়ে শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। এছাড়া রাস্তায় ইউনিভার্সিটির বেশ কয়েকটি বাস ভাঙচুর করে। এতে বাসে অবস্থানরত সাত-আট জন শিক্ষার্থী আহত হয়। আর এই ঘটনার সুষ্ঠু বিচারের দাবিতে আন্দোলন করছে  শিক্ষার্থীরা ।

এ বিষয়ে তুরাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  মো. নুরুল মুক্তাকিম বার্তা২৪.কম বলেন, প্রতিষ্ঠানটি বাস ভাংচুর ও শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় মামলার করার প্রস্তুতি চলছে। আমরা শিক্ষার্থীদের আন্দোলনে থেকে সরে যাওয়ার অনুরোধ করছি। এছাড়া এ ঘটনার সুষ্ঠু তদন্ত আমরা করব।

এ সম্পর্কিত আরও খবর