জেলা সড়কে আরও বরাদ্দ প্রয়োজন: সেতুমন্ত্রী

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 10:00:23

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জেলা সড়কে যে বরাদ্দ দেওয়া দরকার, তা এখনও দিতে পারিনি। তবে আগের চেয়ে উন্নতি হয়েছে; কিন্তু এতে সার্বিক উন্নয়ন হবে, সেটা আশা করা যায় না। বাড়তি বরাদ্দের ব্যাপারে প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ করেছি।

সোমবার (১ জুলাই) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

দেশের এক চতুর্থাংশ সড়ক ত্রুটিপূর্ণ উল্লেখ করে যে প্রতিবেদন প্রকাশিত হয়েছে, সে প্রসঙ্গে মন্ত্রী বলেন, জেলা পর্যায়ের কিছু সড়কে সমস্যা রয়েছে। এত দিন জেলা পর্যায়ে সড়কে বরাদ্দ দীর্ঘদিন কম ছিল; এবার সেই বরাদ্দ বেড়েছে।

যানজট প্রসঙ্গে তিনি বলেন, যানজন গোটা এশিয়ার সমস্যা। ঢাকা সড়ক সমন্বয় কর্তৃপক্ষের (ডিটিসিএ) সঙ্গে বৈঠকে আমরা কিছু সিদ্ধান্ত নিয়েছি। সিটি করপোরেশন অবৈধ যানবাহন অপসারণ ও ফুটপাত দখলমুক্ত করতে অভিযানের সিদ্ধান্ত নেবে। আমরা কমিটি করে দিয়েছি, তারা ব্যবস্থা নেবে।

তিনি জানান, মেট্রোরেলের কাজ সীমাবদ্ধতার মধ্যে চলছে। কনস্ট্রাকশনের জন্য কিছুটা দুর্ভোগ হচ্ছে। সেটা সহনীয় পর্যায়ে রাখার চেষ্টা করছি। বর্ষাকালে খোড়াখুড়ি না করতে অনুরোধ করেছি।

গ্যাসের দাম বৃদ্ধি প্রসঙ্গে মন্ত্রী বলেন, বিষয়টি কিছুটা অস্বস্তির। এ সেক্টরে লোকসান তিন হাজার কোটি টাকা। এখন দাম বাড়িয়ে এখানে সমন্বয় করা হয়েছে। তারপরও সরকারকে লোকসান গুনতে হবে। গ্যাসের অবৈধ লাইনসহ কিছু অনিয়ম আগে থেকেই আছে। সরকারের কঠোরতায় এসব দুর্নীতি ও অনিয়ম কমেছে।

আরও সুন্দর: প্রধানমন্ত্রী দেশে ফিরলে মন্ত্রিপরিষদ সম্প্রসারণের সিদ্ধান্ত

এ সম্পর্কিত আরও খবর