হাত হারানো ফিরোজকে বহনকারী বাস জব্দ

রাজশাহী, জাতীয়

স্টাফ করেসপন্ডেট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-08-23 21:54:36

রাজশাহীর কাটাখালিতে বাস ও ট্রাকের সংঘর্ষে রাজশাহী কলেজের ছাত্র ফিরোজ সরদারের হাত হারানোর ঘটনায় ‘মোহাম্মদ পরিবহন’ নামের বাসটি জব্দ করেছে পুলিশ।

সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে বাসটির চালককেও চিহ্নিত করা হয়েছে। ওই চালকের নাম মো. ফারুক হোসেন। তার বাড়ি পুঠিয়া উপজেলায়। তাকে গ্রেফতারে অভিযানে নেমেছে পুলিশ।

রোববার (৩০ জুন) সকালে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস বার্তা২৪.কমকে এ তথ্য জানিয়েছেন।

আরও পড়ুন: বাস-ট্রাক সংঘর্ষে হাত হারালেন রাজশাহী কলেজ শিক্ষার্থী

আরএমপি মুখপাত্র বলেন, ‘দুর্ঘটনার শিকার ফিরোজ বাসের নাম ঠিকভাবে বলতে পারছিলেন না। তিনি আমাদের জানিয়েছিলেন, বাসটির প্রথম দুই অক্ষর এমও (MO) দিয়ে শুরু। আমরা সেই সূত্র ধরে তদন্ত শুরু করি। পরে দুর্ঘটনার স্পট কাটাখালির আগে ও পরে থাকা সিসিটিভি ফুটেজ দেখে বাসটির নাম মোহাম্মদ পরিবহন বলে নিশ্চিত হয়েছি।’

আরও পড়ুন: হাত হারানো রাজশাহী কলেজ ছাত্র ফিরোজ শঙ্কামুক্ত

গোলাম রুহুল কুদ্দুস আরও বলেন, ‘বাস ও চালকের পরিচয় নিশ্চিত হওয়ার পর শনিবার (২৯ জুন) দিনগত রাতে অভিযান চালিয়ে নগরীর শিরোইল বাসস্ট্যান্ড থেকে মোহাম্মদ পরিবহনের বাসটি জব্দ করে থানায় এনে রাখা হয়। চালক ও হেলপারকেও গ্রেফতারে অভিযান চলছে।’

আরও পড়ুন: মাস্টার্স পরীক্ষা নিয়ে শঙ্কায় হাত হারানো ফিরোজ

কাটাখালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারণ চন্দ্র বর্মণ বার্তা২৪.কমকে জানান, বাস-ট্রাকের চাপায় হাত হারানোর ঘটনায় কলেজছাত্র ফিরোজের বাবা মাহফুজার রহমান সরদার কাটাখালি থানায় মামলা দায়ের করেছেন। মামলায় দুই গাড়ির চালকদের আসামি করা হয়েছে। তবে মামলার এজাহারে চালকদের নাম-ঠিকানা উল্লেখ করা হয়নি। আসামিদের গ্রেফতারে অভিযানে নেমেছে পুলিশ।

শুক্রবার (২৮ জুন) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ফিরোজ হোসেন ‘মোহাম্মদ ট্রাভেলস’র নামে একটি বাসে রাজশাহী আসছিলেন। বাসটি কাটাখালি পৌরসভার সামনে এলে বিপরীত দিক থেকে আসা বালুবোঝাই একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষের উপক্রম হয়। এ সময় বাস ও ট্রাকের দুই চালকের প্রচেষ্টায় মুখোমুখি সংঘর্ষ এড়ানো গেলেও ট্রাকের সঙ্গে বাসটির পাশাপাশি ঘঁষা লাগে। ওই সময় ফিরোজের হাত জানালা দিয়ে বাইরে বের করা ছিল। এতে  ট্রাকের ধাক্কায় তার ডান হাতের কনুইয়ের নিচ থেকে কেটে রাস্তায় পড়ে যায়।

এ সম্পর্কিত আরও খবর