আসামি রিফাত ফরাজী সন্দেহে বরিশালে আটক ৪

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 14:16:34

বরগুনা সরকারি কলেজ গেটে স্ত্রীর সামনে শাহ নেওয়াজ রিফাত শরীফকে (২৫) কুপিয়ে হত্যা মামলার চারজন আসামিকে গ্রেফতার করা হয়েছে। তবে এ হত্যাকাণ্ডের মূলহোতাসহ অধিকাংশ আসামি এখনো পলাতক রয়েছেন।

এদিকে, মামলার ২ নম্বর আসামি রিফাত ফরাজী সন্দেহে বরিশাল থেকে চার যুবককে আটক করেছে বরিশাল কোতোয়ালি মডেল থানা-পুলিশ। আটককৃত চারজন বরিশাল থেকে ঢাকাগামী এমভি মানামী লঞ্চে চড়ে ঢাকার উদ্দেশে রওনা হচ্ছিলেন।

বৃহস্পতিবার (২৮ জুন) দিবাগত রাতে বার্তা২৪.কমকে বিষয়টি নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) শাহজাহান। তিনি বলেন, ‘বরগুনার হত্যা মামলার আসামি ফরাজীর মতো দেখতে হওয়ায় সন্দেহজনকভাবে ওই চার যুবককে আটক করা হয়।’

তিনি আরও বলেন, ‘রাত ৯টার দিকে আটককৃত যুবকদের ৪ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর, তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। রিফাতের সঙ্গে চেহারার মিল থাকলেও এদের মধ্যে আসামির কাউকে পাওয়া যায়নি।’

পুলিশের এ কর্মকর্তা বলেন, ‘বুধবার রাত থেকে বরিশালের বাসস্ট্যান্ড ও লঞ্চঘাটে পুলিশ সদস্যরা নজরদারিতে রেখেছে। যাতে রিফাত হত্যা মামলার কোনো আসামি বরিশাল হয়ে পালাতে না পারে। এর ধারাবাহিকতায় তাদের সন্দেহজনকভাবে আটক করা হয়েছিল।’    

আরও পড়ুন: ৩৩ ঘণ্টায় ২০ স্থানে অভিযান, মেলেনি নয়নকে

                  যে কারণে খুন করা হয় রিফাতকে

এর আগে বৃহস্পতিবার সকালে মামলার চার নম্বর আসামি চন্দনকে গ্রেফতার করা হয়। এরপর মামলার নয় নম্বর আসামি কবির মাহমুদ হাসানসহ অজ্ঞাত আরও দুইজনকে গ্রেফতার করা হয়।

উল্লেখ্য, বুধবার (২৬ জুন) সকালে রিফাত তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিকে নিয়ে বরগুনা সরকারি কলেজে যান। কলেজ থেকে ফেরার পথে নয়ন, রিফাত ফরাজীসহ চার যুবক রিফাতের ওপর হামলা চালান। ধারালো অস্ত্র দিয়ে তাকে এলোপাতাড়ি কোপাতে থাকেন। এতে বাধা দেওয়ার আপ্রাণ চেষ্টা করেন স্ত্রী আয়েশা। কিন্তু কিছুতেই হামলাকারীদের থামাতে পারছিলেন না তিনি। এরপর দুর্বৃত্তরা পালিয়ে যায়।

গুরুতর আহতাবস্থায় রিফাতকে প্রথমে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে তাকে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে ভর্তির এক ঘণ্টা পর বেলা সাড়ে ৩টার দিকে তার মৃত্যু হয়।

এ সম্পর্কিত আরও খবর