খুলনা ন্যাশনাল হাসপাতালে অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, খুলনা | 2023-08-26 22:07:00

খুলনা মহানগরীর খান জাহান আলী রোডে বেসরকারি ন্যাশনাল হাসপাতালে অপারেশনের পর চিকিৎসক ও ব্যবস্থাপনা অবহেলায় সালেহা বেগম (৬৫) নামে একজনের মৃত্যুর অভিযোগ উঠেছে।

সোমবার (২৪ জুন) রাত ৯টার দিকে এ ঘটনা ঘটে। ঘটনার পর নিহতের আত্মীয়-স্বজনরা হাসপাতালের ভেতরে ভাঙচুর করে। খবর পেয়ে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর আজমল আহমেদ তপন ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ভুক্তভোগী সূত্র থেকে জানা যায়, নিরালা আবাসিকের ৭ নম্বর রোডের বাসিন্দা মৃত মো. মঈনুদ্দিন শিকদারের স্ত্রী সালেহা বেগমকে (৬৫) নিয়ে পিত্তথলি অস্ত্রোপচার করার জন্য খানজাহান আলী রোডের ন্যাশনাল হাসপাতালে নিয়ে আসে। ডাঃ দিদারুল ইসলামের অ্যানেস্থেসিয়ায় অস্ত্রোপচার করেন ডাঃ এসএম মোর্শেদ। অস্ত্রোপচারের সঙ্গে সঙ্গে রোগীর অবস্থা খারাপ হয়ে যায়।

রোগী নামানোর জন্য লিফট না থাকায় ট্রলিতে করে মুমুর্ষ রোগীকে নামানো হয়। হাসপাতাল কর্তৃপক্ষ রোগীর স্বজনদের জানায় রোগীর অবস্থা ভালো না আইসিইউতে নিয়ে যাওয়ার পরামর্শ দেয়। সেখান থেকে রোগীকে নগরীর সোনাডাঙ্গা আবাসিক এলাকার একটি বেসরকারি ক্লিনিকে নিয়ে গেলে, সেখানকার কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবীর বার্তা২৪.কমকে বলেন, বেসরকারি একটি হাসপাতালে রোগী মৃত্যুর ঘটনায় সেখানে উত্তেজনার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি। তবে কিভাবে রোগী মারা গেলো, তা জানা যায়নি। এ বিষয়ে ন্যাশনাল হাসপাতালের কেউই বক্তব্য দিতে রাজি হয়নি।

এ সম্পর্কিত আরও খবর