চট্টগ্রামে প্রথমবার হতে যাচ্ছে পুলিশ উইমেন নেটওয়ার্ক

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2023-08-24 21:41:55

ঢাকার বাইরে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে পুলিশ উইমেন নেটওয়ার্ক কনফারেন্স। আগামী বৃহস্পতিবার (২৭ জুন) চট্টগ্রামে এ কনফারেন্স অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সোমবার (২৪ জুন) দুপুরে সংবাদ সম্মেলনে অনুষ্ঠানের বিভিন্ন দিক নিয়ে কথা বলেন সিএমপি কমিশনার মাহাবুবর রহমান।

তিনি বলেন, ‘বাংলাদেশে ২৩ হাজার পুলিশ সদস্য নিয়োজিত আছে। এর মধ্যে ৭২জন পুলিশ সুপার ও এর উচ্চতর পদে দায়িত্বশীল রয়েছে। প্রতিবছর ঢাকায় একটি বাৎসরিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে বিভিন্ন কৃতিত্বপূর্ণ কাজের জন্য অবদান রাখা নারী সদস্যদের পুরস্কৃত করা হয়। কিন্তু অনুষ্ঠানটিকে দেশের সর্বত্র ছড়িয়ে দিতে পুলিশ হেডকোয়াটারের নির্দেশে ঢাকার বাইরে প্রথমবারের মতো চট্টগ্রামে অনুষ্ঠিত হবে।’

মাহাবুবর রহমান বলেন, ‘এবারের আয়োজনে দশজন পুলিশ কর্মকর্তাকে পুরস্কৃত করা হবে। নারী ও শিশু বিষয়ে কাজের স্বীকৃতিস্বরুপ এবারই প্রথমবারের মতো একজন পুরুষ পুলিশ অফিসারকে উইমেন অ্যাওয়ার্ড প্রদান করো হচ্ছে। চট্টগ্রামের কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন এ পদকে মনোনীত হয়েছেন। এছাড়া বিশেষ স্বীকৃতিস্বরুপ সীতাকুণ্ড সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শম্পা রানি সাহাকে পুরস্কৃত করা হবে।’

তিনি জানান, চট্টগ্রামের ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে অনুষ্ঠিতব্য অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মনোনীতদের হাতে পুরস্কার তুলে দেবেন। এছাড়া পুলিশের আইজিপি জাবেদ পাটোয়ারী, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়ের আ জ ম নাছির উদ্দীন ছাড়াও উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত থাকবেন। সেখানে অনুষ্ঠান শেষে দুপুরে সিএমপি কার্যালয় থেকে এক বর্ণাঢ্য র‌্যালির মধ্যে দিয়ে নগরীর জিইসি কনভেনশন সেন্টারে কমিউনিটিং পুলিশিং মহাসমাবেশ সম্পন্ন হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- চট্টগ্রাম মেট্টাপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (গণমাধ্যম ও অপরাধ) আমেনা বেগম, নগর পুলিশের উপপুলিশ কমিশনার (ট্রাফিক) হারুন রশিদ হাজারী, উপপুলিশ কমিশনার (উত্তর) বিজয় বসাকসহ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর