দেশের ভাগ্যোন্নয়নের লক্ষ্যেই এই বিশাল বাজেট: ভূমিমন্ত্রী

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2023-08-28 21:43:09

দেশের মানুষের অগ্রযাত্রা এবং ভাগ্য উন্নয়নের লক্ষ্যে আওয়ামী লীগ সরকার কাজ করছে বলেই স্বাধীনতার ৫০ বছর পরে সাড়ে পাঁচ লক্ষ কোটি টাকার বিশাল বাজেট দেওয়া সম্ভব হয়েছে বলে জানালেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। সরকার এই ধারাবাহিকতা রক্ষা করলে ২০৪১ সালের মধ্যে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাবে বলেও জানান তিনি।

রোববার (২৩ জুন) বিকালে চট্টগ্রাম ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটে দলের ৭০ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে অংশ নিয়ে বিশেষ অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী এসব কথা বলেন। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ এই অনুষ্ঠানের আয়োজন করে।

ভূমিমন্ত্রী বলেন, ‘প্রতিষ্ঠালগ্ন থেকে আওয়ামী লীগকে সংগ্রামের মধ্যে দিয়ে যেতে হয়েছে। এ দলের নেতৃত্বে স্বাধীনতা অর্জন করতে হয়েছে। কিন্তু ইতিহাসের প্রতিটি ক্ষেত্রে আওয়ামী লীগকে নিষ্পেষিত করার চক্রান্ত চলেছে। কাউকে ছাড় দেওয়া হয়নি, অসংখ্য নেতাকর্মীকে খুন করা হয়েছে। জামায়াত-বিএনপি অসংখ্যবার দলকে বিপদে ফেলেছে। এরপরেও দেশের মানুষের ভালোবাসায় আওয়ামী লীগ দেশ পরিচালনা করছে। ভবিষ্যতে দেশের উন্নয়নে সরকার ধারাবাহিকভাবে কাজ করে যাবে।’

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি মো. মাহতাব উদ্দীন চৌধুরী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। এতে প্রধান অতিথি হিসেবে দলের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি বক্তব্য রাখেন।

এছাড়া অন্যান্যের মধ্যে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, মহানগর ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, সহ-সভাপতি নঈম উদ্দিন আহমেদ, ‍যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল হক চৌধুরী বক্তব্য রাখেন।

এ সম্পর্কিত আরও খবর