জানাজায় ছাত্রলীগ-শিবিরের ধাওয়া পাল্টা ধাওয়া

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2023-08-28 15:38:23

চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগড়া) আসনের সংসদ সদস্য আবু রেজা নদভীর শ্বশুর ও জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদের সদস্য মাওলানা মুমিনুল হক চৌধুরীর জানাজাকে কেন্দ্র করে ছাত্রলীগ ও ছাত্র-শিবিরের কর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

শনিবার (২২ জুন) দুপুরে চট্টগ্রাম কলেজ মাঠের পাশে প্যারেড ময়দানে জানাজার প্রস্তুতির সময়ে এ ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় দুইজন আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, জানাজায় শিবিরের নেতাকর্মীদের উপস্থিতির খবর পেয়ে প্যারেড ময়দানে অবস্থান নিতে যায় ছাত্রলীগ। পুলিশের বাধার মুখে ছাত্রলীগের নেতাকর্মীরা প্যারেড আঙ্গিনায় বিক্ষোভ শুরু করেন।

এ সময় বাংলা হোস্টেলের মুখে দুপক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। ঐ সময় দুই জন আহত হন। পরে পুলিশের উপস্থিতিতে পরিস্থিতি শান্ত হয়। অনেকে জানাজা নামাজ আদায় না করে ফিরে যান। উত্তাপ ছড়িয়ে পড়ে আশেপাশের এলাকায়।

চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের এক নেতা বার্তা২৪.কম-কে বলেন, ‘শিবিরের কর্মীরা জানাজার নামাজের আড়ালে কলেজে বিশৃঙ্খলা সৃষ্টির পায়তারা করছিল। অনেকের মুখে মুখোশ ছিল। তাই নেতাকর্মীরা তাদের প্রতিহতের চেষ্টা করেছে।’

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দিন সাংবাদিকদের জানান, ‘জানাজায় অংশ নেওয়া নিয়ে ছাত্রলীগ ও শিবিরের মাঝে কথা কাটাকাটির ঘটনা ঘটেছিল। তবে পুলিশের হস্তক্ষেপে বিশৃঙ্খলা ছাড়াই জানাজা অনুষ্ঠিত হয়েছে।’

এ সম্পর্কিত আরও খবর