উন্নয়নমুখী বাজেট পেশ করা হবে: মেয়র খালেক

খুলনা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, খুলনা | 2023-08-26 10:44:04

খুলনা সিটি করপোরেশনের (কেসিস) মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, ‘মহানগরীর সার্বিক উন্নয়নে এবং সকল শ্রেণি-পেশার মানুষের কল্যাণে উন্নয়নমুখী বাজেট পেশ করা হবে। আগামী অর্থবছরের বাজেটে স্যানিটেশন ব্যবস্থার উন্নয়ন, দারিদ্র বিমোচনের লক্ষ্যে সিডিসি ভিত্তিক আর্থ-সামাজিক উন্নয়ন, জলাবদ্ধতা নিরসনকল্পে ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, সরকারি জমি উদ্ধারপূর্বক খাল খননসহ জনগুরুত্বপূর্ণ বিভিন্ন কর্মসূচি হাতে নেওয়া হবে।’

বৃহস্পতিবার (২০ জুন) দুপুরে নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে কেসিস’র ২০১৯-২০২০ অর্থবছরের বাজেট পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। স্বেচ্ছাসেবী সংস্থা ব্র্যাকের আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম-খুলনার আওতায় এ সভার আয়োজন করা হয়।

মেয়র বলেন, ‘জলবায়ু পরিবর্তনের কারণে উপকূলীয় এলাকার মানুষ প্রতিনিয়ত শহরমুখী হচ্ছে। জলবায়ু উদ্বাস্তু এই সব মানুষের জীবন-জীবিকার জন্য নগর অধিক্ষেত্রে বাস্তবভিত্তিক বিভিন্ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন করা হবে।’

কেসিসি’র সচিব মো. আজমুল হকের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন- প্যানেল মেয়র অ্যাডভোকেট মেমরী সুফিয়া রহমান শুনুসহ কাউন্সিলর, সংরক্ষিত আসনের কাউন্সিল এবং কেসিসি, ব্র্যাক ও প্রকল্পের কর্মকর্তারা।

শুভেচ্ছা বক্তব্য দেন ব্র্যাকের প্রোগ্রাম ম্যানেজার সাইফ ইকবাল এবং তথ্য-উপাত্ত উপস্থাপন করেন প্রকল্পের সিনিয়র আঞ্চলিক সমন্বয়কারী আবু মোজাফফর মাহমুদ।

এ সম্পর্কিত আরও খবর