ঈদযাত্রায় রেলপথে দুর্ঘটনায় নিহত ১৩

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 14:48:47

এবারের ঈদযাত্রায় রেলপথে সর্বমোট রেল দুর্ঘটনার ঘটনা ঘটেছে ১৩টি। এতে নিহত হয়েছেন ১৩ জন, আহত হয়েছেন ৩ জন। বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির প্রতিবেদনে এই দুর্ঘটনার তথ্য তুলে ধরা হয়েছে।

বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির রেল দুর্ঘটনা মনিটরিং সেলের সদস্যরা বহুল প্রচারিত ও বিশ্বাসযোগ্য ৪০টি জাতীয় ও আঞ্চলিক দৈনিক, ৮টি অনলাইন দৈনিকে প্রকাশিত সংবাদ মনিটরিং করে এ প্রতিবেদন তৈরি করে।

২০১৯ এর প্রতিবেদন অনুযায়ী ঈদে রেলপথে দুর্ঘটনার সংখ্যা: রেল পথে ট্রেনে কাটা পড়ে ৮টি, ট্রেনের ছাদ থেকে পড়ে ২টি, ট্রেন-যানবাহন সংঘর্ষে ১টি, ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যার ২টি ঘটনায় মোট ১৩ জন নিহত ও ৩ জন আহত হয়েছেন।

বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোঃ মোজাম্মেল হক চৌধুরী বলেন, ‘ঈদযাত্রা শুরুর দিন ৩০ মে থেকে ঈদ শেষে বাড়ি থেকে কর্মস্থলে ফেরা ১১ জুন পর্যন্ত বিগত ১৩ দিনে এই দুর্ঘটনা ঘটেছে।’

তিনি আরও বলেন, ‘এবার রেলপথেও বেশ কয়েক জোড়া নতুন রেল ও বগি সংযুক্ত হয়েছে। ঈদে লম্বা ছুটি থাকায় জনসাধারণ আগেভাগে বাড়ি পাঠানোর সুযোগ কাজে লাগানোর কারণে ঈদযাত্রা খানিকটা স্বস্তিদায়ক হয়েছে। তবে ট্রেনের সিডিউল বিপর্যয়ে উত্তরাঞ্চলগামী মানুষের কিছুটা দুর্ভোগ হয়েছে এবারের ঈদযাত্রায়।’

এ সম্পর্কিত আরও খবর