৫ দফা দাবিতে সিইউজে’র আল্টিমেটাম

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2023-08-30 21:10:06

নবম সংবাদপত্র মজুরি বোর্ড নিয়ে সংবাদপত্র মালিকদের সংগঠন-নোয়াবের বিবৃতি প্রত্যাখ্যান করে পাঁচ দফা দাবি আদায়ের আল্টিমেটাম দিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)। দাবি আদায়ে লাগাতার কর্মসূচি থেকে ধর্মঘটের হুঁশিয়ারি দেন নেতারা।

রোববার (১৬ জুন) দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে আয়োজিত এক সমাবেশ থেকে এমন হুঁশিয়ারি দেয় সিইউজে।

সমোবেশে বক্তারা বলেন, গণমাধ্যমকর্মীদের দীর্ঘ আন্দোলন সংগ্রামের মধ্যে দিয়ে সরকার যখন নবম মজুরি বোর্ড বাস্তবায়ন করছে তখন নোয়াবের বিবৃতি চরম মিথ্যাচার ছাড়া কিছু নয়। তারা অষ্টম বোর্ড বাস্তবায়নের কথা বললেও প্রকৃত অর্থে তাদের প্রতিষ্ঠানের কর্মীদের এমন বেতন প্রদান করে কিনা প্রশ্ন রয়ে যায়। বরং সরকারের কাছে মিথ্যা তথ্য দিয়ে নিজেরা বিভিন্ন সুযোগ সুবিধা আদায় করেছেন।

সমাবেশে একাত্মতা জানিয়ে চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আলী আব্বাস, সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি রিয়াদ হায়দার চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ইফতেখাররুল ইসলাম সহ প্রমুখ বক্তব্য রাখেন।

সমাবেশে সিইউজের সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস পাঁচ দফা দাবি তুলে ধরেন। দাবির মধ্যে আছে- সংবাদপত্র, সংবাদ সংস্থাসহ ইলেক্ট্রনিক মিডিয়ায় কর্মরত গণমাধ্যমকর্মীদের নিয়ে নবম মজুরি বোর্ড বাস্তবায়ন, নোয়াবের পক্ষ থেকে অষ্টম মজুরি বোর্ড বাস্তবায়নের দাবি করা খতিয়ে দেখতে সরকারিভাবে তদন্ত কমিটি গঠন, যেসব সংবাদপত্র অষ্টম বোর্ড পরিপূর্ণভাবে বাস্তবায়ন করেনি সেসব গণমাধ্যমে কর্মরত সাংবাদিকেদের বকেয়াসহ সকল পাওনা পরিশোধসহ একাধিক দাবি।

এ সময় তিনি দাবি আদায়ের লক্ষ্যে তথ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক, স্মারকলিপি ও প্রয়োজনে সর্বত্র ধর্মঘটের হুঁশিয়ারি দেন। একইসাথে আগামী মঙ্গলবার থেকে আন্দোলন ধারাবাহিক আন্দোলনের কথাও জানান তিনি।

চট্টগ্রাম সাংবাদ ইউনিয়নের যুগ্ম-সাধারণ সম্পাদক সবুর শুভ’র সঞ্চালনায় সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি নাজিম উদ্দিন শ্যামল।

এ সম্পর্কিত আরও খবর