চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান আবদুল জব্বার

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 20:50:19

চট্টগ্রামের চন্দনাইশে নৌকার প্রার্থীকে পরাজিত করে হ্যাট্রিক বিজয় অর্জন করেছে স্বতন্ত্র প্রার্থী আবদুল জব্বার চৌধুরী।

বৃহস্পতিবার (১৩ জুন) চন্দনাইশ উপজেলা নির্বাচনের স্থগিত চৌধুরী পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উত্তর বরকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

স্থগিত দু’টি কেন্দ্রে আবদুল জব্বার চৌধুরী মোট পেয়েছেন ৯৫৭ ভোট এবং একেএম নাজিম উদ্দীন পেয়েছেন ২৫৩ ভোট। ফলে স্বতন্ত্র প্রার্থী আবদুল জব্বার চৌধুরী দোয়াত কলম প্রতীকে ৬৮ কেন্দ্রে সর্বমোট ২৩ হাজার ২৩৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি নৌকা প্রতীকের প্রার্থী একেএম নাজিম উদ্দীন পেয়েছেন ১৯ হাজার ৯০০ ভোট। বিকেলে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) আবু হাসান ছিদ্দিক বেসরকারি ফলাফল ঘোষণা করেন।

উল্লেখ্য, গত ২৪ মার্চ সকাল ৮টায় ভোটগ্রহণ শুরুর ঘণ্টাখানেক পর পূর্ব চন্দনাইশ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে একদল দুর্বৃত্ত জোরপূর্বক ঢুকে ব্যালট পেপার কেড়ে নিয়ে সিল মারার চেষ্টা করে। এ সময় তাদের বাধা দিলে দুর্বৃত্তরা পুলিশের ওপর গুলিবর্ষণ করে। এতে কনস্টেবল ফরহাদ হোসেন গুলিবিদ্ধ হন। এরপর দুটি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন।

এর পরিপ্রেক্ষিতে গত ২৫ মার্চ রাতে পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করে। মামলায় ১২ জনের নাম উল্লেখ করে এবং ৩০ থেকে ৩৫ জনকে অজ্ঞাত আসামি করা হয়।

এদিকে, চট্টগ্রামের চন্দনাইশে উপজেলা নির্বাচনের ভোটকেন্দ্রে পুলিশের ওপর গুলিবর্ষণকারী ইয়াসিন আরাফাতকে ঢাকা থেকে গ্রেফতার করেছে ঢাকা গোয়েন্দা পুলিশ। ২০ এপ্রিল বিকেলে চট্টগাম জেলা পুলিশের কাছে তাকে হস্তান্তর করে।

এ সম্পর্কিত আরও খবর