দিনে ১ লাখ ৩০ হাজার যাত্রী বহন করেছে রেল

ঢাকা, জাতীয়

তৌফিকুল ইসলাম, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 08:22:35

এবারের ঈদযাত্রায় প্রতি দিন ১ লাখ ৩০ হাজার যাত্রী কমলাপুর স্টেশন থেকে বিভিন্ন গন্তব্যে গিয়েছেন বলে জানিয়েছে বাংলাদেশ রেলওয়ে। ঈদের আগে ৫ দিন (৩১ মে থেকে ৪ জুন) প্রতি দিন এই যাত্রী বহন করেছে রেলওয়ে। ঈদের পরে ফিরতি যাত্রায়ও (৭ জুন থেকে ১১ জুন) একই পরিমাণ যাত্রী বহন করছে রেল। মঙ্গলবার শেষ হচ্ছে রেলের ফিরতি ঈদযাত্রা।

সোমবার (১০ জুন) ঈদের আগে ও পরে সব মিলিয়ে দশ দিন প্রতিদিন যাত্রী বহন করার এই তথ্য জানান কমলাপুর রেলস্টেশনের ম্যানেজার মো. আমিনুল হক।

তিনি বলেন, ঈদের আগে পরে আন্তঃনগর, লোকাল, স্পেশাল ট্রেন সার্ভিসসহ মোট ৫৬টি ট্রেন কমলাপুর থেকে বিভিন্ন রুটে গেছে এবং ঢাকা ফিরেছে। এর মধ্যে ১৬টি আন্তঃনগর ট্রেন এবং চার জোড়া স্পেশাল ট্রেন ছিল। এ সব ট্রেনের মধ্যে আন্তঃনগর ট্রেনে ২৭০০০ হাজার ও লোকাল ট্রেনে ৬৪০০০ হাজার, মোট ৯১ হাজার আসন ছিল। এর বাইরে প্রতিটি ট্রেনে ২৫ শতাংশ স্ট্যান্ডিং টিকিট বিক্রি করা হয়। সব মিলিয়ে ঈদের আগের ৫ দিনের প্রতি দিন ১ লাখ ৩০ হাজার যাত্রী পরিবহন করেছে রেলে।

কমলাপুর স্টেশনের ম্যানাজের আরো বলেন, ঈদ করতে যাত্রীরা যেন নির্বিঘ্নে ঢাকা ছাড়তে পারে ও ঢাকায় ফিরতে পারে আমার সেই ব্যবস্থা নিয়েছিলাম। এ বছর পশ্চিমাঞ্চলের ট্রেনগুলোতে যাত্রীদের ভিড় বেশি ছিল। অন্যন্য বছরের তুলনায় এবারের ঈদে রেলের আয় বেড়েছে।

এবারই প্রথম বাংলাদেশ রেলওয়ে যাত্রীদের দুর্ভোগ কমাতে কমলাপুর স্টেশনের বাইরে চারটি স্থান থেকে ট্রেনের আগাম টিকিট বিক্রির ব্যবস্থা করেছিল।

এ সম্পর্কিত আরও খবর