বাজেট অধিবেশন উপলক্ষে ডিএমপির বিশেষ নির্দেশনা

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-29 00:24:02

আসছে বাজেট অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য বিশেষ নির্দেশনা জারি করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

রোববার (৯ জুন) ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়ার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ১১তম জাতীয় সংসদের তৃতীয় (২০১৯ সালের বাজেট) অধিবেশন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ অধিবেশন নির্বিঘ্ন করতে জাতীয় সংসদ ভবন ও এর আশপাশের এলাকার আইনশৃঙ্খলা রক্ষার্থে ডিএমপি কমিশনার নিজস্ব ক্ষমতাবলে বিশেষ নির্দেশনা জারি করেছেন। নির্দেশনা অনুযায়ী, সংসদ ভবন ও এর আশপাশের এলাকায় সোমবার (১০ জুন) রাত ১২টা থেকে সব ধরনের অস্ত্রশস্ত্র, বিস্ফোরক দ্রব্য, অন্যান্য ক্ষতিকারক ও দূষণীয় দ্রব্য বহন এবং সব ধরনের সমাবেশ, মিছিল, শোভাযাত্রা, বিক্ষোভ প্রদর্শন নিষিদ্ধ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ময়মনসিংহ রোডের মহাখালী ক্রসিং থেকে পুরনো বিমানবন্দর হয়ে বাংলামোটর ক্রসিং পর্যন্ত, বাংলামোটর লিংক রোডের পশ্চিম প্রান্ত থেকে হোটেল সোনারগাঁও রোডের সার্ক ফোয়ারা পর্যন্ত, পান্থপথের পূর্ব প্রান্ত থেকে গ্রীনরোডের সংযোগস্থল হয়ে ফার্মগেট পর্যন্ত, মিরপুর রোডের শ্যামলী মোড় থেকে ধানমন্ডি-১৬ (পুরনো-২৭) নম্বর সড়কের সংযোগস্থল, রোকেয়া সরণির সংযোগস্থল থেকে পুরনো নবম ডিভিশন (উড়োজাহাজ) ক্রসিং হয়ে বিজয় সরণির পর্যটন ক্রসিং, ইন্দিরা রোডের পূর্ব প্রান্ত থেকে মানিক মিয়া এভিনিউয়ের পশ্চিম প্রান্ত, জাতীয় সংসদ ভবনের সংরক্ষিত এলাকা এবং এ সীমানার মধ্যে অবস্থিত সব রাস্তা ও গলিপথ এ নির্দেশনার আওতায় থাকবে।

বাজেট অধিবেশন শেষ না হওয়া পর্যন্ত এ নির্দেশ বহাল থাকবে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এ সম্পর্কিত আরও খবর