ঈদে প্রস্তুত রাজধানীর বিনোদন কেন্দ্রগুলো

ঢাকা, জাতীয়

মনি আচার্য্য, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 21:21:01

পরিবার-পরিজনের সঙ্গে ঈদের আনন্দ উপভোগ করতে রাজধানী ছেড়েছে নগরবাসী। তবে ঈদের ছুটি রাজধানীতে কাটাবেন এমন মানুষের সংখ্যাও কম নয়। তারা রাজধানীসহ এর আশপাশের এলাকার বিনোদন কেন্দ্রগুলোতে ঘুরে বেড়াবেন ঈদের ছুটিতে।

রাজধানীতে থেকে যাওয়া এসব মানুষদের কথা মাথায় রেখে ইতোমধ্যেই প্রস্তুতি সেরে ফেলেছে বিভিন্ন বিনোদন কেন্দ্র কর্তৃপক্ষ। এখন শুধু অপেক্ষার পালা। ঈদের দিন থেকেই এসব বিনোদন কেন্দ্র খোলা থাকবে দর্শনার্থীদের জন্য।

রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোর মধ্যে চিড়িয়াখানা, জাতীয় জাদুঘর, ডিএনসিসি ওয়ান্ডারল্যান্ড (শিশু মেলা) ও হাতিরঝিল দর্শনার্থীদের কাছে অধিক জনপ্রিয়। এগুলো ছাড়াও প্রস্তুত হয়ে আছে রাজধানীর অদূরে অবস্থিত ফ্যান্টাসি কিংডম ও নন্দন পার্ক। ঈদের ছুটিতে বিনোদন কেন্দ্রগুলো দর্শনার্থীদের আগমনে মুখরিত হয়ে উঠবে বলেই প্রত্যাশা করছেন এসব প্রতিষ্ঠানের কর্তারা।

রাজধানীসহ এর আশপাশের এলাকায় অবস্থিত বিনোদন কেন্দ্রগুলোর প্রস্তুতি ও সার্বিক তথ্য বার্তা২৪.কম’র পাঠকদের জন্য তুলা ধরা হলো:

জাতীয় চিড়িয়াখানা
ঈদের ছুটি কিংবা যেকোনো উৎসবে রাজধানীর মিরপুর-২ নম্বরে অবস্থিত জাতীয় চিড়িয়াখানা দর্শনার্থীদের আকর্ষণের কেন্দ্রবিন্দু। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। তাই ঈদের ছুটিতে দর্শনার্থীদের জন্য সকল প্রস্তুতি সম্পূর্ণ করেছে চিড়িয়াখানা কর্তৃপক্ষ।

এ বিষয়ে জাতীয় চিড়িয়াখানার তথ্য কর্মকর্তা ড. মো. ওলিউর রহমান বার্তা২৪.কমকে বলেন, ঈদ উপলক্ষে আমাদের সকল প্রস্তুতি সম্পূর্ণ হয়েছে। আমরা আশা করছি ঈদের দিনসহ মোট ৩ দিন দর্শনার্থীদের উপস্থিতি অনেক ভালো থাকবে। ঈদের দিন সকাল ৯টা থেকে দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে চিড়িয়াখানা। প্রবেশ মূল্য ৩০ টাকা।

তিনি বলেন, দর্শনার্থীরা যেন নিরাপদে চিড়িয়াখানায় ঘোরাফেরা করতে পারেন সেই লক্ষ্যে মোতায়েন থাকবেন র্যা ব ও পুলিশের সদস্যরা।

হাতিরঝিল
ঈদের ছুটিতে প্রিয়জনদের সঙ্গে রাজধানীতে মনোরম পরিবেশে সময় কাটানোর উৎকৃষ্ট জায়গা হাতিরঝিল। ঈদের দিনে প্রিয়জনের সঙ্গে কাটানো সুন্দর সময়কে আরও মধুর করে তুলতে ইতোমধ্যেই প্রস্তুত করা হয়েছে হাতিরঝিলের বোট সার্ভিস। হাতিঝিলের ৪টি বোট কাউন্টার থেকে ঈদ স্পেশাল বোট সার্ভিস চালু থাকবে। দর্শনার্থীদের ৩০ মিনিটে নৌকা ভ্রমণের জন্য গুণতে হবে ৭০ টাকা।

জাতীয় জাদুঘর
ঈদের দিন দর্শনার্থীদের জন্য বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে জাতীয় জাদুঘর। তবে বৃহস্পতিবার বন্ধ থাকলেও শুক্রবার একই সময় থেকে খোলা থাকবে। অন্য দিনগুলোতে সকাল সাড়ে ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত জাদুঘরের গ্যালারি ঘুরে দেখা যাবে। ঈদ উপলক্ষে শিশু-কিশোর ও প্রতিবন্ধীদের জন্য বিনা টিকিটে জাদুঘর পরিদর্শনের সুযোগ থাকবে।

ডিএনসিসি ওয়ান্ডারল্যান্ড
ঈদের আনন্দ উপভোগ করার জন্য ডিএনসিসি ওয়ান্ডারল্যান্ডে দর্শনার্থীদের জন্য ৪০টি রাইড রয়েছে। যার মধ্যে ১৫টি রাইড সবাই সবাই চড়তে পারলেও বাকিগুলো কেবল শিশুদের জন্য। ঈদের দিন সকাল ১০টা থেকে খোলা থাকবে ডিএনসিসি ওয়ান্ডারল্যান্ড। প্রবেশ মূল্য ৫০ টাকা।

নন্দন পার্ক
সাভারের নবীনগরে বারুইপাড়ায় অবস্থিত নন্দন পার্ক কর্তৃপক্ষও ঈদে দর্শনার্থীদের কথা মাথায় রেখে ৪টি নতুন রাইড সংযোজন করেছে। এ বিষয়ে নন্দন পার্কের হেড অব অপারেশন মো. মাসুদ রানা বার্তা২৪.কমকে বলেন, ঈদ উপলক্ষে ৪টি নতুন রাইড সংযোজন ছাড়াও সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এবার প্রবেশ মূল্য রাখা হয়েছে ২৯৫ টাকা। এছাড়া ঈদ উপলক্ষে ৬৯৫ ও ৬১০ টাকার দুটি বিশেষ প্যাকেজও রয়েছে। ঈদ উপলক্ষে আগত দর্শনার্থীদের জন্য রয়েছে লাইভ মিউজিক, ডিজে পার্টি ও ড্যান্স শো।

এছাড়াও দর্শনার্থীরা ফ্যান্টাসি কিংডম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি, সোহরাওয়ার্দী উদ্যান, রমনা পার্ক, চন্দ্রিমা উদ্যান, জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজাসহ বিভিন্ন উন্মুক্ত জায়গায় মনের আনন্দে ঘুরে বেড়াতে পারবেন।

এ সম্পর্কিত আরও খবর