দুর্ভোগে ঢাকায় ফেরা যাত্রীরা

ঢাকা, জাতীয়

ইসমাঈল হোসাইন রাসেল, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 02:22:07

প্রিয়জনদের সঙ্গে ঈদ করতে ঢাকা ছাড়ছেন মানুষ। কেউ কেউ আবার নাড়ির টানে ফিরছেন ঢাকায়ও। চাকরির সুবাদে যারা দক্ষিণাঞ্চলের জেলাগুলোতে থাকেন, তারাই মূলত মঙ্গলবার (৪ জুন) ঢাকায় ফিরছেন।

রাতে যাত্রী নামিয়ে অধিকাংশ লঞ্চ ঢাকায় ফিরেছে। সেসব লঞ্চে যাত্রী হয়ে এসেছেন অনেকে। তারা ঢাকায় নামতেই সদরঘাটে ঘরমুখো যাত্রীদের ভিড় আর টার্মিনালের বাইরে রিকশা-অটোরিকশার ভাড়া নৈরাজ্যে বিপাকে পড়তে হয় তাদের।

ভোলার মনপুরা উপজেলা মৎস্য কর্মকর্তা মো. তারিকুল ইসলামের বাড়ি নীলফামারী। প্রিয়জনদের সঙ্গে ঈদ করতে বাড়ি যাবেন, তাই ভোলা থেকে ঢাকায় এসেছেন। রাতে গাবতলী থেকে বাসে নীলফামারী যাবেন তিনি। তবে সরদঘাট টার্মিনাল থেকে বের হতেই মানুষের ভিড় আর পরিবহন সংকটে বিপাকে পড়েছেন।

তিনি বার্তা২৪.কমকে বলেন, কাজের তাগিদে ভোলায় থাকি, ছুটি পেয়ে আজ ঢাকা এলাম। আগাম টিকিট কাটা আছে, রাতে গাবতলী থেকে নীলফামারী যাব। কিন্তু সদরঘাটে ভিড় থাকায় হেঁটেই এই সড়কটুকু পার হচ্ছি।

কামরুন নাহার এসেছেন বরিশাল থেকে। সবসময় সেখানেই ঈদ করলেও এবার মা-ভাইয়ের সঙ্গে ঈদ করতে ঢাকায় এসেছেন তিনি। তবে রিকশার বাড়তি ভাড়া তার সামর্থ্যের মধ্যে নেই। তাই হেঁটেই স্বামী-সন্তানকে নিয়ে রওনা হয়েছেন।

তিনি বার্তা২৪.কমকে বলেন, মা-ভাইয়ের লগে ঈদ করতে ঢাকায় আইছি। এইহান থেইকা গেন্ডারিয়ার ভাড়া চায় তিনশ' টাকা। আসল ভাড়া তো ৫০ টাকার বেশি না। তাই হাইটাই রওনা দিছি।

এদিকে, যানবাহন না পেয়ে অনেকেই সদরঘাট টার্মিনাল থেকে রায় সাহেব মোড় পর্যন্ত হেঁটে যাচ্ছেন। যানজট নিয়ন্ত্রণের জন্য সদরঘাট এলাকায় কোনো বাস ঢুকতে দেওয়া হচ্ছে না।

এ সম্পর্কিত আরও খবর