সদরঘাটে যাত্রীদের উপচে পড়া ভিড়

ঢাকা, জাতীয়

ইসমাঈল হোসাইন রাসেল, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 15:56:17

প্রিয়জনদের সঙ্গে ঈদ উদযাপন করতে বাড়ির পানে ছুটছেন মানুষ। মঙ্গলবার (০৪ জুন) চাঁদ দেখা গেলে বুধবার আমাদের দেশে উদযাপিত হবে পবিত্র ঈদুল ফিতর। ঈদযাত্রার এই শেষ সময়ে নদীপথে ঘরমুখো মানুষের উপচে পড়া ভিড় রয়েছে।

মঙ্গলবার সকাল থেকে ঢাকার সদরঘাট লঞ্চ টার্মিনাল ছিল যাত্রীতে ঠাসা। তবে যাত্রীদের ঘাটে পৌঁছাতে তীব্র যানজটের ধকল সইতে হচ্ছে বলেও অভিযোগ পাওয়া গেছে। যারা টার্মিনালে পৌঁছাতে পারছেন, তাদেরও দীর্ঘ সময় টার্মিনালের বাইরে অপেক্ষা করতে হচ্ছে।

সদরঘাট লঞ্চ টার্মিনালের সামনের রাস্তায় যাত্রীদের উপচে পড়া ভিড়, ছবি: বার্তা২৪.কম

 

সকাল থেকে সদরঘাট টার্মিনাল ছেড়ে যাওয়া হুলারহাট, পিরোজপুর, ভান্ডারিয়া, শরীয়তপুর, বরগুনা, ভোলা, চরফ্যাশন, দুমকি, আমতলীসহ বেশ কয়েকটি রুটের বেশির ভাগ লঞ্চ ছিল যাত্রীতে ঠাসা।

টার্মিনাল এলাকায় দুপুরে গিয়ে দেখা গেছে, টার্মিনালে ঢোকার সামনের সড়কে রয়েছে দীর্ঘ যানজট।

সকাল সাড়ে ১০টার দিকে বিআইডব্লিউটিএ'র বিএস মো. রফিকুল ইসলাম বার্তা২৪.কমকে বলেন, সকাল থেকে মোট ৫০টি লঞ্চ ছেড়ে গেছে। যাত্রীদের চাপ থাকায় লঞ্চ ভরলেই ঢাকা ছাড়ছে। পোশাক কারখানা ছুটি হওয়ায় আজ ভিড় বেশি। তবে ধারণ ক্ষমতার চেয়ে বেশি যাত্রী নিয়ে লঞ্চ ছাড়তে দেওয়া হবে না, এ বিষয়ে কঠোর নির্দেশনা রয়েছে।

সদরঘাট লঞ্চ টার্মিনালের সামনের রাস্তায় যাত্রীদের উপচে পড়া ভিড়, ছবি: বার্তা২৪.কম

 

সালমা বেগম যাবেন বরিশাল। ভোরে সদরঘাটে এসেছেন, কিন্তু লঞ্চে উঠতে পারেননি। লঞ্চের সামনে গেলেও বারবার ফিরে আসতে হচ্ছে তাকে। কিন্তু যে ভাবেই হোক বাড়ি তিনি যাবেনই। বার্তা২৪.কমকে তিনি বলেন, গার্মেন্টস আজকের থেইকা ছুটি। যেমনেই হউক বাড়ি যাওন লাগব। সবার লাইগা জামা কাপড় কিনছি। আমি না গেলে সবাই পুরান কাপড় পইরাই থাকব।

এদিকে, বৃষ্টি কারণে সকাল সাড়ে ১০টায় লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়। তবে বৃষ্টি কমায় ২০ মিনিট পরই লঞ্চ চালু করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর