‘মমতাজউদদীন ছিলেন বিগ অ্যাসেট’

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 23:06:36

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘মমতাজউদদীন আহমদের মৃত্যুতে আমাদের হিউজ লস হয়ে গেল, তিনি ছিলেন একটা বিগ অ্যাসেট। তার মৃত্যুর ক্ষতি সহজে পূরণ হবে না।’

সোমবার (৩ মে) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে মমতাজউদদীনের নামাজে জানাজা শেষে উপস্থিত সাংবাদিকদের কাছে প্রতিক্রিয়া জানাতে গিয়ে এ কথা বলেন মন্ত্রী।

ওবায়দুল কাদের আরো বলেন, ‘সদালাপী মমতাজউদদীন ছিলেন দেশের নাট্য আন্দোলনের পথিকৃত। মঞ্চ নাটক রচনায় তিনি অন্যতম পথপ্রদর্শক।
মঞ্চ নাটক রচনায় তিনি যে পথ দেখিয়ে গেছেন, দেশের নাট্যাঙ্গন তাকে অনুসরণ করবে, এটাই আমরা আশা করি।’

দেশের প্রয়াত গুণীজনদের কর্মের আর্কাইভ করতে সরকার উদ্যোগ নেবে বলেও এ সময় জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক ও নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক আখতারুজ্জামান, প্রো ভিসি মুহাম্মদ সামাদ, নাট্য ব্যক্তিত্ব মামুনুর রশিদ, রামেন্দু মজুমদার, রহমতুল্লাহ, খাইরুল আলম সবুজ, সালাউদ্দিন লাভলুসহ অনেকে।

মমতাজউদদীনের মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানাচ্ছেন মানুষ, ছবি: বার্তা২৪.কম

 

জানাজার নামাজ শেষে বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে মমতাজউদদীনের মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

ভাষাসৈনিক, প্রখ্যাত নাট্যকার, অভিনেতা ও শিক্ষাবিদ অধ্যাপক মমতাজউদদীন আহমদ উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিসসহ বার্ধক্যজনিত কারণে রোববার (২ জুন) বিকেলে রাজধানীর একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৮৪ বছর।

এ সম্পর্কিত আরও খবর