সোনাই ত্রিপুরা পাড়ার শিক্ষার্থীরা পেলেন প্রধানমন্ত্রীর শিক্ষা বৃত্তি

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2023-08-25 22:05:19

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ফরহাদাবাদ ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের সোনাই ত্রিপুরা পাড়ার ৬৭ জন শিক্ষার্থী প্রধানমন্ত্রীর শিক্ষা বৃত্তি পেয়েছে।

শনিবার (১ জুন) দুপুরে শিক্ষার্থীদের হাতে বৃত্তির টাকা তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমীন।

সোনাই ত্রিপুরা পাড়াটি চট্টগ্রাম খাগড়াছড়ি মহাসড়ক থেকে ৮ কিলোমিটার ভেতরে পাহাড়ের পাদদেশে। এখানে মোট পরিবারের সংখ্যা ৫২টি।

৬৭ শিক্ষার্থীকে মোট ৫ লক্ষ টাকার বৃত্তি দেয়া হয়। প্রাথমিকের ৪০ শিক্ষার্থীকে প্রতি মাসে ২০০ করে ২৩ মাসের জন্য এককালীন ৪ হাজার ৬০০ (প্রতি শিক্ষার্থী) টাকা করে, মাধ্যমিকের ২০ শিক্ষার্থীকে ২ বছরের জন্য ৫০০ টাকা করে এককালীন ১২ হাজার (প্রতি শিক্ষার্থী) টাকা করে এবং উচ্চ মাধ্যমিকের ৩ শিক্ষার্থীকে প্রতি মাসে ৮০০ টাকা করে এককালীন ১৯ হাজার ২০০ (প্রতি শিক্ষার্থী) টাকা করে বৃত্তি দেয়া হয়।

এ সময় প্রকল্প বাস্তবায়নে কর্মরত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইদ্রিস মিয়া তালুকদারসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত বছর অজ্ঞাত রোগে এই ত্রিপুরা পাড়ার ৪ শিশুর মৃত্যু হয়েছিল। সেই সঙ্গে ৩০ শিশুকে হাসপাতালে ভর্তি করতে হয়েছিল। পরে সরকারি বেসরকারি তদন্ত টিম পরীক্ষা নিরীক্ষা করে জানতে পারেন এখানে শিশুরা হাম রোগে আক্রান্ত হয়েছিল। সেই থেকে প্রশাসনের নজরে আসে ত্রিপুরা পল্লীটি। বিশুদ্ধপানির ব্যবস্থাসহ সড়ক উন্নয়ন করা হয় ওই পল্লীর।

এ সম্পর্কিত আরও খবর