মর্যাদা না পেয়ে ক্ষুব্ধ রসিক মেয়র মোস্তফা

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-18 17:25:20

প্রতিমন্ত্রীর মর্যাদা না পেয়ে ক্ষোভ ও হতাশা প্রকাশ করেছেন রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। তিনি বলেছেন, ‘রংপুরবাসীর সাথে বিমাতা সুলভ আচরণ করা হচ্ছে। বিভাগীয় নগরী ও সিটি করপোরেশন হিসেবে রংপুরবাসীর মেয়রকে অনেক আগেই প্রাপ্য মর্যাদা দেওয়ার কথা ছিল। কিন্তু তা করা হয়নি। এটা দুঃখজনক।’

বৃহস্পতিবার (৩০ মে) বিকালে বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন রংপুর আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে রসিক মেয়র এসব কথা বলেন।

রংপুরের মানুষকে বরাবরই অবহেলার নজরে দেখা হয়েছে দাবি করে মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, ‘কয়েক মাস আগে যারা মেয়র নির্বাচিত হয়েছেন, তাদেরকে মন্ত্রী-প্রতিমন্ত্রীর মর্যাদা দেওয়া হলো। অথচ সবকিছু বিবেচনায় রাখলে রংপুর সিটি করপোরেশনের মেয়ররই এই মর্যাদা পাবেন। রংপুরের প্রতি অবহেলা মেনে নেবার মতো নয়।’

অনুষ্ঠানে বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন রংপুর কমিটির সভাপতি কাজী জাহিদ হোসেন লুসিডের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রংপুর সদর উপজেলার ভাইস চেয়ারম্যান মাসুদার রহমান মিলন, রংপুর সিটি করপোরেশনের ২০নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল ইসলাম, কাকসু ছাত্র সংসদের সাবেক ভিপি ও রাজনীতিক আলাউদ্দিন মিয়া, সুশাসনের জন্য নাগরিক-সুজনের মহানগর সভাপতি ফখরুল আনাম বেঞ্জু, সংগঠনের আজীবন সদস্য অ্যাড. আবু সাঈদ সুমন প্রমুখ।

এতে বক্তারা রংপুরকে সারাদেশের উন্নয়নের গতির সাথে তাল মিলিয়ে এগিয়ে নেওয়ার জন্য সংবাদকর্মীদের লেখনির উপর গুরুত্বারোপ করেন।

ইফতার মাহফিলে রংপুর প্রেসক্লাব, রিপোর্টার্স ক্লাব, সিটি প্রেসক্লাব, ভিডিও জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, রিপোর্টার্স ইউনিটির নেতৃবৃন্দসহ বিভিন্ন সংগঠন, সংস্থার ব্যক্তিবর্গ ও গণমাধ্যমে কর্মরত সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২৮ মে রাষ্ট্রপতির আদেশক্রমে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলামকে মন্ত্রীর মর্যাদা দেওয়া হয়েছে। আর প্রতিমন্ত্রীর মর্যাদা দেওয়া হয়েছে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এ.এইচ.এম. খায়রুজ্জামান (লিটন) ও খুলনা সিটি করপোরেশনের (খুসিক) মেয়র তালুকদার আব্দুল খালেককে।

দেশের মোট ১২টি সিটি করপোরেশনের মেয়র পদমর্যাদা চেয়ে স্থানীয় সরকার বিভাগে আবেদন করেন। ইতোপূর্বে ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকনকে মন্ত্রী, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সেলিনা হায়াৎ আইভীকে উপমন্ত্রীর মর্যাদা দেওয়া হয়েছে। তবে চট্টগ্রাম, বরিশাল, কুমিল্লা, রংপুর, গাজীপুর, সিলেট ও ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়রদের এখনো কোনো মর্যাদা দেয়া হয়নি।

এ সম্পর্কিত আরও খবর