রংপুরে শীর্ষ সন্ত্রাসী ‘মেরিল সুমন’সহ গ্রেফতার ৪

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-09-01 21:39:33

রংপুরে ডাকাতির প্রস্তুতিকালে তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী রাজিব হোসেন সুমন ওরফে মেরিল সুমনসহ চারজনকে গ্রেফতার করেছে র‌্যাব। তাদের কাছ থেকে বিদেশি পিস্তল, গুলি, স্যুটার গান, রিভালবার ও চাইনিজ কুড়াল উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (৩০ মে) বিকেলে র‌্যাবের রংপুর বিভাগীয় সদর দফতরে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব-১৩ অধিনায়ক ও অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক।

তিনি বলেন, ‘আজ (বৃহস্পতিবার) ভোর রাতে রংপুর মহানগরীর তাজহাট এলাকায় ঈদকে সামনে রেখে মেরিল সুমনসহ তার সহযোগীরা ডাকাতির প্রস্তুতি নিচ্ছিলেন। গোয়েন্দা তথ্যের র‌্যাব-১৩ এর একটি বিশেষ অভিযানিক দল সেখানে অভিযান চালিয়ে কুখ্যাত সন্ত্রাসী মেরিল সুমনসহ তার তিন ঘনিষ্ঠ সহযোগী আকিব হোসেন অনু, আখেরুজ্জামান আপেল ও রিফাত হোসেনকে গ্রেফতার করে। এ সময় সেখান থেকে একটি বিদেশি পিস্তল, বিদেশি রিভালবার, চাইনিজ কুড়াল, দু’টি পিস্তলের ম্যাগাজিন এবং তিন রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

র‌্যাব-১৩ এর অধিনায়ক বলেন, ‘গ্রেফতার হওয়া সন্ত্রাসীরা দীর্ঘদিন যাবত রংপুর মহানগরসহ আশপাশের এলাকায় ডাকাতি, ছিনতাই, চাঁদাবাজি, অপসরণ ও জমি দখলের মত অপরাধের সাথে সম্পৃক্ত। তারা ভুট্টা ও আলুর মৌসুমে ব্যবসায়ীদের বিভিন্নভাবে ভয়ভীতি দেখিয়ে ও অপহরণ করে চাঁদাবাজি করত। চারজনের মধ্যে তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী মেরিল সুমন অস্ত্র, ডাকাতি, ছিনতাই, অপহরণ ও চাঁদাবাজিসহ ১৫টির অধিক মামলার আসামি।’

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে ডাকাতির প্রস্তুতি ও অস্ত্র আইনে দুটি মামলা দায়ের করা হবে বলেও জানান তিনি।

মোজাম্মেল হক বলেন, ‘আসন্ন ঈদুল ফিতরকে ঘিরে পুরো রংপুর বিভাগের আট জেলাতে র‌্যাব-১৩ বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। প্রতিটি জেলার রেলস্টেশন, বাস স্টেশন, বিপণী বিতান, মহাসড়কে ছিনতাই, চাঁদাবাজি, টিকেট কালোবাজারি, মলম ও অজ্ঞান পার্টিসহ প্রতারক চক্রের ব্যাপারে নিয়মিত টহল এবং গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে।’

সংবাদ সম্মেলনে র‌্যাব-১৩ এর উপ-অধিনায়ক মেজর আরেফিন, কোম্পানি কমান্ডার মোতাহার হোসেন, মিডিয়া অফিসার এএসপি খন্দকার গোলাম মোর্ত্তুজাসহ র‌্যাবের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর