পারসোনাসহ ২ বিউটি পার্লারকে ৯ লাখ টাকা জরিমানা

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 08:08:50

আমদানিকারকের স্টিকার ছাড়া বিশ্বের নামিদামি বিভিন্ন ব্র‍্যান্ডের কসমেটিকস ব্যবহারের দায়ে পারসোনা বিউটি পার্লারকে ছয় লাখ টাকা অর্থদণ্ড দিয়েছেন জাতীয় ভোক্তা অধিদফতরের ভ্রাম্যমাণ আদালত। এছাড়া একই অপরাধে আলভিরা বিউটি পার্লারকে তিন লাখ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

বৃহস্পতিবার (৩০ মে) রাজধানীর ধানমণ্ডির ২৭ নম্বর এলাকায় জাতীয় ভোক্তা অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

এ বিষয়ে মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, 'আমাদের কাছে তথ্য ছিল যে, পারসোনা বিউটি পার্লার ও আলভিরা বিউটি পার্লার আমদানিকারকের স্টিকার ছাড়াই বিশ্বের নামিদামি বিভিন্ন ব্র্যান্ডের কসমেটিকস তাদের পার্লারে ব্যবহার করছে। সেই তথ্যের ভিত্তিতে এই দুইটি পার্লারে আমরা অভিযান পরিচালনা করি।'

তিনি বলেন, 'অভিযানে এই দুই বিউটি পার্লারে প্রচুর পরিমাণে এসব কসমেটিকসের সন্ধান মেলে। এছাড়া এসব কসমেটিকস তারা দীর্ঘদিন ধরে ব্যবহার করে আসছে। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে পারসোনা বিউটি পার্লারকে ছয় লাখ টাকা ও আলভিরা বিউটি পার্লারকে তিন লাখ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।'

অভিযানে ধানমণ্ডি ও মোহাম্মদপুর থানা পুলিশ সার্বিক সহযোগিতা প্রদান করে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর