কারাগারে সন্ত্রাসী অমিত হত্যায় চমেক হাসপাতালে ভাঙচুর

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2023-08-31 23:23:49

চট্টগ্রাম কারাগারের ভেতরে এক বন্দীর সঙ্গে মারামারিতে অমিত মুহুরীর নিহতের ঘটনায় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে হামলা চালিয়েছে একদল যুবক।

বৃহস্পতিবার (৩০ মে) রাত ২টায় চমেক হাসপাতালের ২৮ নম্বর ওয়ার্ড নিউরোসার্জারি বিভাগে হামলা চালায় তারা। হামলাকারীরা অমিত মুহুরীর অনুসারী বলে কয়েকটি সূত্রে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করে চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল হক ভূঁইয়া বলেন, 'রাত ২টার দিকে কিছু যুবক ২৮ নাম্বার ওয়ার্ডে অতর্কিত হামলা করে৷ এ সময় তারা এই ওয়ার্ডের কেসি গেইট ভেঙে ফেলে। এছাড়া হাসপাতালে ব্যাপক ভাঙচুর চালায়।'

ঘটনার সামাল দিতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) দামপাড়া পুলিশ লাইন্স থেকে অতিরিক্ত পুলিশ সদস্য হাসপাতালে পৌঁছেছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার রাত ১২টার দিকে কেন্দ্রীয় কারাগারের ৩২ নম্বর ওয়ার্ডে রিপন নামে এক বন্দীর সঙ্গে মারামারির এক পর্যায়ে ইটের আঘাতে মাথায় গুরুতর আঘাতপ্রাপ্ত হয়ে মারা যান অমিত।

অমিত মুহুরী কেন্দ্রীয় যুবলীগের উপ অর্থ সম্পাদক হেলাল আকবর চৌধুরী বাবরের অনুসারী। একটি খুনের মামলায় গ্রেফতার হয়ে কারাগারে ছিলেন তিনি। তার বাড়ি চট্টগ্রামের রাউজান উপজেলায়।

এ সম্পর্কিত আরও খবর