চট্টগ্রাম বন্দরের টার্মিনাল ব্যবস্থাপক সারওয়ারুল বরখাস্ত

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-13 23:31:41

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের পাঁনগাও টার্মিনালের ব্যবস্থাপক গোলাম মো. সারওয়ারুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। নানা অভিযোগের ভিত্তিতে তাকে বরখাস্ত করা হয়েছে বলে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে।

জানা গেছে, জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সার্ভার হ্যাক করে কনটেইনার খালাস হয়েছে সেগুলোর মধ্যে ২২২টি অগ্রাধিকার ভিত্তিতে খালাসের জন্য স্পেশাল পারমিশন দেওয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

এ ব্যাপারে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর ব্যাখ্যা চায় বন্দরের কাছে। বন্দর সূত্র জানায়, অভিযোগ ওঠার পর প্রথমে তাকে বন্দরের টার্মিনাল ব্যবস্থাপকের মতো গুরুত্বপূর্ণ পদ থেকে সরিয়ে পানগাঁও টার্মিনালে বদলি করা হয়।

সাময়িক বরখাস্তের আদেশে বলা হয়, সংস্থার নিয়ম ভঙ্গ এবং অন্যান্য কার্যক্রমের মাধ্যমে বন্দর কর্তৃপক্ষের প্রতিষ্ঠিত নিয়মগুলোর ব্যত্যয় ঘটানোর বিষয়ে তার সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়ায় বন্দর কর্মচারী বিধানমালার ১৯৯১ এর বিধানমতে এ আদেশ জারি করা হয়েছে।

সাময়িক বরখাস্ত হওয়া এ কর্মকর্তাকে এখন বন্দরের পরিচালকের (পরিবহন) কার্যালয়ে নিয়মিত হাজিরা দিতে হবে। তবে প্রচলিত বিধি মোতাবেক তিনি আংশিক ভাতা পাবেন।

এ সম্পর্কিত আরও খবর