বয়ফ্রেন্ড শাহী ঘনির প্রতারণায় মডেল রাউধার আত্মহত্যা

রাজশাহী, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-08-25 04:56:39

রাজশাহী ইসলামী ব্যাংক মেডিকেল কলেজের ছাত্রী, মডেল ও মালদ্বীপের নাগরিক রাউধা আতিফ আত্মহত্যা মামলার দীর্ঘ তদন্ত শেষে আদালতে চূড়ান্ত চার্জশিট দাখিল করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

বুধবার (২৯ মে) বিকেলে রাজশাহী মুখ্য মহানগর হাকিম আদালতে এই মামলার চূড়ান্ত চার্জশিট দাখিল করেন পিবিআই’র উপ-পরিদর্শক (এসআই) সাইদুর রহমান। এর আগে পুলিশ, ডিবি পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন ইউনিট মামলাটির চার দফা তদন্ত করে।

পিবিআই কর্মকর্তার দাখিলকৃত তদন্ত প্রতিবেদনে বলা হয়েছে, বয়ফ্রেন্ড শাহী ঘনির সঙ্গে সম্পর্ক নিয়ে টানাপোড়েন চলছি রাউধা আতিফের। কোনো কারণে শাহী ঘনি তার সঙ্গে প্রতারণা করছে বলে বুঝতে পারেন রাউধা। ঘটনার দিন সন্ধ্যায় রাউধা একদফা আত্মহত্যার চেষ্টা করে।

বিষয়টি জেনে প্রেমিক শাহী তাকে বারবার কল করছিলেন। তবে রাউধা তার ফোন আর ধরেননি। তিনি শাহীকে বিভিন্ন এসএমএস পাঠান। শাহীকে পাঠানো রাউধার শেষ এসএমএস ছিল- ‘ইউ কিলড মি। আই ফিল ডেড। আমার আর কিছুই থাকল না।’

মামলার তদন্ত কর্মকর্তা রাজশাহী পিবিআই’র উপ-পপরিদর্শক (এসআই) সাইদুর রহমান বলেন, ‘২০১৮ সালের ১৮ আগস্ট রাউধা আত্মাহত্যার মামলাটি অধিককতর তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দেন আদলাত। এরপর থেকে আমরা তদন্ত কাজ শুরু করি। দীর্ঘ সময়ের তদন্তে মডেলকন্যা রাউধা আত্মহত্যা করেছেন বলেই তথ্য মেলে। এই ঘটনায় হত্যার কোনো আলামত মেলেনি।’

পিবিআই রাজশাহী কার্যালয়ের অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ জানান, রাউধা আতিফ আত্মহত্যা করেছিলেন বলেই তথ্য পাওয়া গেছে। সে অনুযায়ী তদন্তকাজ শেষ করে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করা হয়েছে।

এর আগে, গত ১২ মে ইন্টারপোলের মাধ্যমে রাউধার ভিসেরা রিপোর্টসহ গুরুত্বপূর্ণ তিনটি প্রতিবেদন চেয়ে পাঠায় মালদ্বীপ দূতাবাস। মামলার তদন্ত সংস্থা পিবিআই’র রাজশাহী কার্যালয় থেকে এসব কাগজপত্র ঢাকা কার্যালয়ে তলব করা হলে মামলা নিয়ে নতুন করে তোলপাড় শুরু হয়।

জানা যায়, মালদ্বীপের নাগরিক রাউধা আতিফ রাজশাহীর ইসলামী ব্যাংক মেডিক্যাল কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রী ছিলেন। ২০১৭ সালের ২৯ মার্চ মেডিকেলের ছাত্রী হোস্টেলের নিজ কক্ষ থেকে রাউধার মরদেহ উদ্ধার করা হয়।

মডেল রাউধার মৃত্যুর ঘটনা নগরীর শাখদুম থানা পুলিশ, গোয়েন্দা পুলিশ ও সিআইডি তদন্ত করে। এছাড়া মালদ্বীপের পুলিশের দুই জন কর্মকর্তা এসে স্থানীয় পুলিশের সঙ্গে সমন্বয় করে মামলাটি তদন্ত করেছেন। তবে রাওধার বাবা মোহাম্মদ আতিফ পুলিশের আত্মহতার প্রতিবেদন প্রত্যাখ্যান করে আসছিলেন। ২০১৭ সালের ডিসেম্বরে তার আবেদনের প্রেক্ষিতে রাজশাহীর আদালত ঘটনাটি তদন্তের জন্য পিবিআই’কে দায়িত্ব দেয়।

রাউধা লেখাপড়ার পাশাপাশি ছিলেন একজন আন্তর্জাতিক মডেল। ২০১৬ সালে খ্যাতনামা আন্তর্জাতিক ফ্যাশন পত্রিকা 'ভোগ ইন্ডিয়া'র নবম বর্ষপূর্তি সংখ্যার প্রচ্ছদে মডেল হিসেবে তার ছবি ছাপা হয়। প্রতিটি সংস্থার তদন্তেই তার আত্মহত্যার কথা উল্লেখ করা হয়।

তবে রাউধার বাবা মোহাম্মদ আতিফ বারবারই এই আত্মহতার প্রতিবেদন প্রত্যাখ্যান করে আসছিলেন। ২০১৭ সালের ডিসেম্বরে রাউধার বাবা ডা. মোহাম্মদ আতিফের আবেদনের প্রেক্ষিতে আদালত মামলাটি তদন্ত করার জন্য পিবিআইকে নির্দেশ দেন।

এ সম্পর্কিত আরও খবর