২০২০ সালে রংপুরবাসী গ্যাস পাবে: বাণিজ্যমন্ত্রী

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম রংপুর | 2023-09-01 09:57:09

বাণিজ্যমন্ত্রী ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কোষাধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা টিপু মুন্সি বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা রংপুরের উন্নয়নে আন্তরিক। আগামী বছরেই (২০২০ সাল) রংপুরবাসী গ্যাস সুবিধা পাবে। পাইপ লাইনের মাধ্যমে গ্যাস সংযোগ স্থাপনের কার্যক্রম চলমান রয়েছে।’

মঙ্গলবার (২৮ মে) সন্ধ্যায় রংপুর পুলিশ হলে জেলা আওয়ামী লীগের ইফতার মাহফিল শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি একথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, ‘গ্যাসের জন্য রংপুরবাসী দীর্ঘদিন আন্দোলন সংগ্রাম করেছে। প্রধানমন্ত্রী সেই দাবির প্রতি সাড়া দিয়ে রংপুরে গ্যাস দিতে চেয়েছিলেন। আশা করছি, আগামী বছরে রংপুরের মানুষের গ্যাস সুবিধা পাবে।’

তিনি বলেন, ‘রংপুরে শিল্প কারখানা স্থাপনসহ এই অঞ্চলকে শিল্পাঞ্চল হিসেবে গড়ে তুলতে আরও তিন চার বছর লাগছে। সরকারের অনেক পরিকল্পনা আছে। রংপুরে অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার প্রক্রিয়া শুরু হয়েছে। পর্যায়ক্রমে রংপুরবাসী সবই পাবে।’

এর আগে মন্ত্রী জেলা আওয়ামী লীগের ইফতার অনুষ্ঠানে উন্নয়নের স্বার্থে ঐক্যবদ্ধ থেকে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে এগিয়ে নেয়ার জন্য দলীয় নেতাকর্মীদের আহ্বান জানান।

ইফতার মাহফিলে রংপুর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মমতাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাড. রেজাউল করিম রাজুর পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন- রংপুর-২ আসনের এমপি আহসানুল হক চৌধুরি ডিউক, সাবেক এমপি হোসনে আরা লুৎফা ডালিয়া, রংপুর জিলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. ছাফিয়া খানম, রংপুরের পুলিশ সুপার মিজানুর রহমান, রংপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিয়ার রহমান সফি, সাধারণ সম্পাদক বাবু তুষার কান্তি মন্ডল, রংপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নাছিমা জামান ববি প্রমুখ।

এর আগে দেশের শান্তি, সমৃদ্ধি ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সদস্যদের, মুক্তিযুদ্ধে শহীদের আত্মার মাগফেরাত ও আওয়ামী লীগ সভাপতি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার দীর্ঘায়ু ও সরকারের সফলতা কামনা করে দোয়া মোনাজাত করা হয়।

অনুষ্ঠানে রংপুর জেলা আওয়ামী লীগের আট উপজেলার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী থেকে শুরু করে অঙ্গ সহযোগি সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এছাড়া জেলা প্রশাসনসহ বিভিন্ন সরকারি দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তা, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী, আইনজীবী, সাংবাদিক ও ব্যবসায়ী সংগঠনের নেতারা এবং জেলার বিশিষ্ট ব্যক্তিরা অংশ নেন।

এ সম্পর্কিত আরও খবর