ট্রেনে হারিয়ে যাওয়া শিশুটি ফিরল মায়ের কোলে

ময়মনসিংহ, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2023-08-26 03:44:16

চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস ট্রেনে হারিয়ে যাওয়া নাহিদা (৩) নামে সেই শিশুটিকে ফিরে পেয়েছে তার বাবা-মা।

মঙ্গলবার (২৮ মে) দুপুরে শিশুটিকে তার বাবা-মায়ের কাছে তুলে দেন ময়মনসিংহ রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোশাররফ হোসেন।

ওই শিশুর বাবার নাম জসু মিয়া ও মা অলিদা বেগম। তারা হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার শিবপাশা গ্রামের বাসিন্দা।

ওসি মোশাররফ হোসেন বার্তা২৪.কমকে জানান, সোমবার সকালে শিশুটি তার বাবার সঙ্গে চট্টগ্রাম থেকে ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস ট্রেনে করে আসছিল। আশুগঞ্জ স্টেশনে ট্রেন থেকে নামতে গেলে শিশুটির বাবা জসু মিয়া পায়ে ব্যথা পায়। এ কারণে জসু মিয়া ট্রেন থেকে তার মেয়েকে নামাতে পারেনি। এরই মধ্যে ট্রেনটি ওই স্টেশন ছেড়ে চলে যায়।

তিনি বলেন, ‘আশুগঞ্জ পার হওয়ার পর ট্রেনের ‘জ’ বগিতে কান্নারত ওই শিশুটিকে উদ্ধার করে ময়মনসিংহ রেলওয়ে থানার টিজি পার্টির অফিসার এটিএসআই খন্দকার রকিবুর রহমান। পরে বিষয়টি তিনি আমাকে তাৎক্ষণিকভাবে জানালে আমি ট্রেনের ভেতরে মেয়েটির অভিভাবককে খোঁজার পরামর্শ দেই। কিন্তু মেয়েটির কোনো অভিভাবককে পাওয়া যায়নি। এ কারণে তাকে ময়মনসিংহ রেলওয়ে থানায় এনে রাখা হয়।’

বিষয়টি নিয়ে সোমবার সন্ধ্যায় মাল্টিমিডিয়া অনলাইন নিউজ পোর্টাল বার্তা২৪.কম-এ 'ট্রেনে হারিয়ে যাওয়া শিশুর স্বজনদের খুঁজছে পুলিশ' শিরোনামে একটি খবর প্রকাশিত হয়। পরে এ খবরটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। পুলিশও ফেসবুকে প্রচারণা চালায়।

পুলিশ জানায়, ব্যাপক প্রচারণায় আত্মীয়-স্বজনরা জানতে পারে তাদের শিশুটি ময়মনসিংহ রেলওয়ে থানায় আছে। পরে মঙ্গলবার দুপুরে ওই শিশুর বাবা-মা থানায় আসে। তখন শিশুটিকে তার মায়ের কোলে তুলে দেন ওসি মোশাররফ হোসেন।

আরও পড়ুুন:ট্রেনে হারিয়ে যাওয়া শিশুর স্বজনদের খুঁজছে পুলিশ

এ সম্পর্কিত আরও খবর