প্রচণ্ড গরমেও থেমে নেই ঈদের কেনাকাটা

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 22:28:06

একদিকে রমজান মাস, অন্যদিকে কিছুদিন ধরে রাজধানীসহ সারা দেশে সূর্যের প্রখরতাসহ তীব্র গরম। সবমিলিয়ে জীবন যেন ওষ্ঠাগত।

তবে কিছুই থামাতে পারছে না রাজধানীবাসীকে। সব উপেক্ষা করে নগরীর জনগণ ঈদ কেন্দ্রিক কেনাকাটায় ব্যস্ত। মনোভাব এমন যে, তীব্র রোদ তো কি হয়েছে! নতুন পোশাক, গহনা, ঘরের আসবাবপত্র কেনা চাই-ই-চাই।

রাজধানীর নিউমার্কেটসহ আশপাশের এলাকা বিভিন্ন পোশাকের জন্য বিখ্যাত। যেখানে প্রতিদিন বহু মানুষ ভিড় জমায়। সকল ধরনের পোশাক, গহনা এখানকার মার্কেটগুলোতে পাওয়া যায়। মূল্যও ক্রেতাদের নাগালের মধ্যে। সেই প্রত্যাশা থেকে সারা ঢাকা থেকেই মানুষ হাজির হন।

সোমবার (২৭ মে) দুপুর ১টার দিকে ঢাকা নিউমার্কেট, গাউছিয়া, চাঁদনি চক মার্কেটে ঘুরে দেখা যায়, ছোট-বড়, বৃদ্ধা, তরুণ-তরুণী সকল বয়সের মানুষ এসেছেন পছন্দের পোশাক, গহনা, বা বিভিন্ন প্রসাধনী ক্রয় করতে।

চন্দ্রীমা সুপার মার্কেটের বিসমিল্লাহ গার্মেন্টসের ব্যবসায়ী জুবায়েদ নবী তিনি বার্তা২৪.কম-কে বলেন, ‘ক্রেতাদের ব্যাপক সাড়া পাচ্ছি। বিক্রিও বেশ ভাল হচ্ছে। আমাদের এই ছোট দোকানেই প্রতিদিন ৮০ হাজার থেকে এক লাখ টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে।‘

গাউছিয়া মার্কেট থেকে চার হাজার টাকা দামের শাড়ি কিনেছেন রুনা ইসলাম। তিনি একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মরত আছেন। বার্তা২৪.কম-কে তিনি বলেন, ‘প্রচণ্ড গরম কিন্তু কিছুই করার নাই। ঈদে ৩ তারিখে গ্রামের বাড়ি বরিশাল যাব। তাই আগে দ্রুত কেনাকাটা শেষ করছি।‘

এ সম্পর্কিত আরও খবর