১০ কোটি টাকার নকল পণ্য জব্দ, কোটি টাকা জরিমানা

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 11:29:05

রাজধানীর পুরান ঢাকার খাতুন মার্কেটে প্রায় ২১ ঘণ্টা অভিযান চালিয়ে ১০ কোটি টাকার নকল প্রসাধন সামগ্রী জব্দ করে ধ্বংস করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত।

এ ভ্রাম্যমাণ আদালতে এক কোটি ২২ লাখ টাকা জরিমানা ও ছয়জনকে দুই বছর করে কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া সিলগালা করে দেওয়া হয় ১৬টি দোকান, গোডাউন এবং কারখানা।

শনিবার (২৫ মে) সকাল ১০টা থেকে রোববার (২৬ মে) সকাল সাড়ে ৭টা পর্যন্ত র‍্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

জব্দ করা নকল প্রসাধনী, ছবি: বার্তা২৪.কম



অভিযান শেষে সারওয়ার আলম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে খাতুন মার্কেটে অভিযান চালানো হয়। এখানকার প্রায় প্রতিটি দোকানে নকল প্রসাধনী বিক্রি হতো। দোকানগুলোর গোডাউন মার্কেটের তৃতীয় তলায় অবস্থিত। সেখানে মোট ৩৩ ধরনের নকল পণ্যের সন্ধান পেয়েছি। এর মধ্যে ফেয়ার অ্যান্ড লাভলী স্নো, ডাভ সাবান, সানসিল্ক শ্যাম্পু, ভাটিকা তেল, মুভ, জনসন লোশনসহ নামীদামি ব্যান্ডের নকল পণ্য পাওয়া গেছে।

তিনি বলেন, অভিযান শেষে ১০ কোটি টাকার নকল ওষুধ ডেমরায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের স্যানিটারি ল্যান্ডফিলে নিয়ে ধ্বংস করা হয়। একই সঙ্গে কয়েকটি প্রতিষ্ঠানের মালিককে এক কোটি ২২ লাখ টাকা অর্থদণ্ড দেওয়া হয়। নকল প্রসাধনী তৈরি ও বিক্রির দায়ে ছয়জনকে দুই বছর করে কারাদণ্ড দেওয়া হয়। সিলগালা করে দেওয়া হয় ১৬টি দোকান, গোডাউন এবং কারখানা।

জব্দ করা নকল প্রসাধনী, ছবি: বার্তা২৪.কম



এসময় কসমেটিকস ব্যবসায়ী সমিতির নেতাদের সতর্ক করে দেওয়া হয়েছে যাতে তাদের ছত্রছায়ায় থেকে কেউ আর নকল পণ্য বিক্রি করতে না পারে। তা না হলে পরবর্তীকালে তাদেরও আইনের আওতায় আনা হবে বলে জানান সারওয়ার আলম।

এ সম্পর্কিত আরও খবর