নুসরাত হত্যা: ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে আদালতে প্রতিবেদন 

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 04:59:36

মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যার ঘটনায় ফেনীর সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেমের বিরুদ্ধে করা আইসিটি মামলার প্রতিবেদন আদালতে জমা দিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

রোববার (২৬ মে) পিবিআই প্রধান বনজ কুমার মজুমদার এ তথ্য নিশ্চিত করেছেন।

বনজ কুমার মজুমদার বলেন, সোনাইগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে করা আইসিটি মামলার প্রতিবেদন জমা দেওয়া হয়েছে। এছাড়া চলতি মাসেই নুসরাত হত্যা মামলার চার্জশিট জমা দেওয়া হবে।

এ বিষয়ে পিবিআই সদর দফতরের সিনিয়র এএসপি রিমা সুলতানা বার্তা২৪.কমকে বলেন, থানায় নুসরাতের বক্তব্য ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেওয়াসহ সোনাগাজী মডেল থানার ওসি (পরে প্রত্যাহার করা হয়) মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে ওঠা সব অভিযোগের সত্যতা পেয়েছে পিবিআই। তদন্ত শেষে রোববার সাইবার আদালতে প্রতিবেদন দাখিল করা হয়েছে। তদন্তে প্রমাণিত সব তথ্য-উপাত্তসহ প্রতিবেদন আদালতে দাখিল করেছি।

তিনি বলেন, গত ১৫ এপ্রিল ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

উল্লেখ্য, ১০ এপ্রিল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ফেনীর সোনগাজী উপজেলার সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার ছাত্রী নুসরাত জাহান। তার মৃত্যুতে দেশজুড়ে নেমে আসে শোকের ছায়া। এর আগে ২৭ মার্চ নুসরাতকে যৌন হয়রানির অভিযোগে গ্রেফতার হন ওই প্রতিষ্ঠানের অধ্যক্ষ সিরাজ উদ দৌলা। এর জের ধরে ৬ এপ্রিল নুসরাতকে পরীক্ষার হল থেকে ডেকে ছাদে নিয়ে তার গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেন সিরাজের অনুসারীরা। তার আগে নুসরাতের করা যৌন হয়রানির অভিযোগ থানায় রেকর্ড করতে গড়িমসি করেন সেই সময়ের ওসি মোয়াজ্জেম। তিনি এ ব্যাপারে কিছু অবান্তর প্রশ্ন করেও প্রশ্নবিদ্ধ হন।

এ সম্পর্কিত আরও খবর