গ্রাহক হয়রানি খতিয়ে দেখতে ওয়াসার তদন্ত কমিটি

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2023-08-17 19:37:09

গ্রাহক হয়রানি, নিরবিচ্ছিন্ন সেবায় ব্যর্থতা, কর্মকর্তাদের অনিয়ম ও কাজের সমন্বয়হীনতা খুঁজে বের করতে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে চট্টগ্রাম ওয়াসা। কমিটিতে ওয়াসার বোর্ড সদস্য জাফর আহমেদকে আহ্বায়ক করা হয়েছে।

একই সঙ্গে কমিটিকে আগামী বোর্ড সভার পূর্বে তদন্ত জমা প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। তদন্তের স্বার্থে কমিটি প্রয়োজনে সদস্য সংখ্যা বৃদ্ধি করে তদন্ত পরিচালনা করতে পারবে। গঠিত কমিটির অপর দুই সদস্য হলেন- ডিএমডি (ফাইন্যান্স) নুরুল আলম চৌধুরী ও প্রধান প্রকৌশলী ইয়াকুব সিরাজ উদ দৌল্লা।

শনিবার (২৫মে) বেলা ১১ টায় ওয়াসার সামগ্রিক বিষয়ে বোর্ড সভায় মিলিত হন কর্মকর্তা ও বোর্ড সভার সদস্যরা। প্রায় আড়াই ঘণ্টাব্যাপী সভায় বিভিন্ন অনিয়মের বিষয়ে ওয়াসার বোর্ড চেয়ারম্যানের মনোযোগ আর্কষণ করেন কর্মকর্তারা।

পানি না পেয়েও গ্রাহকদের বিল পরিশোধ, বিল ছাড়াই পানি সরবরাহ, পাম্প অপারেটদের অনিয়ম, অদক্ষতা, কর্মকর্তাদের কাজের সমন্বয়হীনতা তুলে ধরেন। কর্মকর্তাদের বক্তব্য শুনে চেয়ারম্যান ড. এস. এম. নজরুল ইসলাম উদ্বেগ ও বিস্ময় প্রকাশ করেন। তিনি তৎক্ষণাৎ সামগ্রিক বিষয় তদন্তে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেন।

এ সম্পর্কিত আরও খবর