পথচারীদের ইফতার দিল ‘এসএসসি প্রজন্ম ২০০১’

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 01:36:38

২০০১ সালে এসএসসি পাশ করা বন্ধুদের ফেসবুক ভিত্তিক সংগঠন ‘এসএসসি প্রজন্ম ২০০১ বাংলাদেশ’। প্রজন্মের আহবানে গোটা দেশকে পাল্টে দেওয়ার প্রত্যয় নিয়ে শুরু হওয়া এই সংগঠনের প্রতিটি আয়োজনেই লুকিয়ে থাকে মানুষের জন্য কিছু একটা করার তাগিদ। তাই রমজান মাসেও তথাকথিত ইফতার পার্টির মাঝেই সীমাবদ্ধ না থেকে প্রজন্ম ২০০১ এর বন্ধুরা দরিদ্র, রিকশা, সিএনজি, বাস চালকসহ পথচারীদের মাঝে ইফতার বিতরণ করে।

শুক্রবার (২৫ মে) বিকালে প্রজন্ম ২০০১ এর বন্ধুরা একত্রিত হতে শুরু করে রাজধানীর শাহবাগ এলাকায়। ইফতার বিতরণ শেষে সংগঠনের সদস্যরা একটি রেস্টুরেন্টে ইফতার সম্পন্ন করে। এ সময় দেশ ও জাতির উন্নতির জন্য মোনাজাত করা হয়।

ইফতার শেষে প্রজন্ম ২০০১ এর সদস্যরা নিজেদের মধ্যে মত বিনিময় করেন। তারা এই সংগঠনের বিভিন্ন উদ্যোগের সফলতায় সন্তুষ্টি প্রকাশসহ ভবিষ্যতে সংগঠনটির নানাবিধ পরিকল্পনা নিয়ে আলোচনা করেন।

উল্লেখ্য, প্রতিষ্ঠার মাত্র এক বছরেই বীরশ্রেষ্ঠ মতিউর রহমানকে মরোণত্তর সম্মাননা প্রদান, জটিল রোগে আক্রান্ত বেশ কয়েকজন বন্ধু ও বন্ধুর পরিবারকে আর্থিক সাহায্য প্রদান, সুবিধা বঞ্চিত শিশুদের চিত্রাঙ্কণ প্রতিযোগিতা, ঈদে বৃদ্ধাশ্রম ও এতিমখানায় খাবার প্রদানসহ বিভিন্ন সামাজিক কাজ করে চলেছে এসএসসি প্রজন্ম ২০০১ বাংলাদেশ।

এ সম্পর্কিত আরও খবর