ঈদের আগে তিনদিন বন্ধ থাকবে ট্রাক

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 10:00:48

ঈদুল ফিতরের আগে তিনদিন সারাদেশের মহাসড়কে ট্রাক, লরি ও কাভার্ড ভ্যান চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ঈদে মানুষের ঘরে ফেরা নির্বিঘ্ন ও নিরাপদ করতে বৃহস্পতিবার (২৩ মে) রাজধানীর বনানীতে বিআরটিএ’র নতুন ভবনের সভাকক্ষে আয়োজিত প্রস্তুতি সভায় এ কথা জানান মন্ত্রী।

তিনি বলেন, তবে এসময়ে নিত্য প্রয়োজনীয় পণ্য বহনকারী যানবাহন এ নির্দেশনার বাইরে থাকবে। এছাড়া কেউ যাতে অতিরিক্ত ভাড়া দাবি বা আদায়, বাসের ছাদে যাত্রী বহন এবং ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী বা মালপত্র বহন করতে না পারে সেজন্য গাবতলী, মহাখালী ও সায়দাবাদ বাস টার্মিনালে একটি করে ভিজিলেন্স টিম গঠন করা হয়েছে।

প্রস্তুতি সভা করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সঙ্গে ছিলেন ইলিয়াস কাঞ্চন ছবি: বার্তা২৪.কম

 

এবারের ঈদযাত্রা আরামদায়ক না হলেও স্বস্তিদায়ক হবে বলে আশা প্রকাশ করে ওবায়দুল কাদের বলেন, পরিবহন মালিক-শ্রমিকদের প্রতি অনুরোধ, বিশেষ করে মালিকদের অনুরোধ করব, বাসগুলো যেন নিয়ম-শৃঙ্খলা মেনে চালানো হয়। শৃঙ্খলা না থাকলে অনেক সময় দুর্ঘটনা ঘটে, যানজট লেগে যায়। দেশের সড়ক ও মহাসড়কের ব্যাপক উন্নয়ন হয়েছে। কিন্তু নিয়ম মেনে না চললে রাস্তায় ফোরলেন ও ফ্লাইওভার করেও সুফল পাওয়া যাবে না।

লক্কর-ঝক্কর ও ত্রুটিপূর্ণ গাড়ি যাতে কোনোভাবে রাস্তায় না চলতে পারে সে ব্যাপারে বিশেষ নজর রাখতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন মন্ত্রী।

এসময় নিরাপদ সড়ক চাই (নিসচা) আন্দোলনের চেয়ারম্যান ও চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনসহ সড়ক ও সড়ক পরিবহন সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর