প্রত্যাশিত রুটের ট্রেনের টিকিট মিলবে যেখানে

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 20:01:31

এবার ঈদে ঘরমুখো মানুষের নির্বিঘ্নে টিকিট পাওয়া নিশ্চিত করতে রাজধানীর পাঁচ স্থানে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করছে বাংলাদেশ রেলওয়ে।

বুধাবার (২২ মে) সকাল ৯টা থেকে রাজধানীর কমলাপুর রেলস্টেশন, বনানী রেলস্টেশন, বিমানবন্দর রেলস্টেশন, তেজগাঁও রেলস্টেশন এবং ফুলবাড়িয়া পুরাতন রেল ভবনে।

তবে যে কোনো স্থানে গেলেই যাত্রীরা তাদের নির্দিষ্ট স্থানের টিকিট পাবেন না। কারণ, ভিন্ন ভিন্ন স্থানে আলাদা আলাদা রুটের টিকিট দেওয়া হচ্ছে।

কমলাপুর স্টেশনে দেওয়া হচ্ছে ঢাকা থেকে খুলনা, রাজশাহী, চিলাহাটি, পঞ্চগড়, রংপুর, লালমনিরহাট, সিরাজগঞ্জ ও ঈশ্বরদী রুটের টিকিট।

ঢাকা বিমানবন্দর স্টেশন থেকে দেওয়া হচ্ছে ঢাকা থেকে চট্টগ্রাম ও নোয়াখালী রুটের টিকিট।

তেজগাঁও স্টেশনে দেওয়া হচ্ছে ঢাকা থেকে তারাকান্দি, দেওয়ানগঞ্জ ও জামালপুর রুটের টিকিট।

বনানী স্টেশনে দেওয়া হচ্ছে ঢাকা থেকে নেত্রকোনা ও মোহনগঞ্জের টিকিট।

ফুলবাড়িয়া পুরাতন রেল ভবন থেকে দেওয়া হচ্ছে ঢাকা থেকে সিলেট এবং কিশোরগঞ্জ রুটের টিকিট।

এদিকে, সব স্টেশন ঘুরে দেখা গেছে, যাত্রীদের সুবিধার্থে কাউন্টারের সামনে ট্রেনের নাম উল্লেখ করে দেওয়া হয়েছে। আর টিকিট বিক্রির প্রথম দিনে সহজেই টিকিট পেয়েছেন যাত্রীরা।

উল্লেখ্য, রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশন, ঢাকা বিমানবন্দর স্টেশন, তেজগাঁও স্টেশন, বনানী ও ফুলবাড়িয়া স্টেশন থেকে একযোগে অগ্রিম টিকিট বিক্রি করছে বাংলাদেশ রেলওয়ে। বুধবার দেওয়া হচ্ছে ৩১ মে’র টিকিট, ২৩ মে দেওয়া হবে ১ জুনের, ২৪ মে দেওয়া হবে ২ জুনের টিকিট এবং ২৫ মে মে দেওয়া হবে ৩ জুনের টিকিট।

এ সম্পর্কিত আরও খবর