লম্বা লাইনে কাঙ্ক্ষিত টিকিট পাবে কী তারা?

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 08:11:20

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে বুধবার (২২ মে) থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হচ্ছে। কমলাপুরসহ ঢাকার পাঁচটি স্থান থেকে টিকিট দেওয়া হবে।

অগ্রিম টিকিট নেওয়ার জন্য অনেকেই মধ্যরাত থেকে লম্বা লাইন ধরে অপেক্ষা করছেন কাঙ্ক্ষিত টিকিটের আশায়। তবে লাইনে দাঁড়িয়ে কাঙ্ক্ষিত টিকিট পাওয়া যাবে কিনা তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন যাত্রীরা।

সকালে রাজধানীর কমলাপুর রেলস্টেশনে টিকিট প্রত্যাশীদের এ রকম লম্বা লাইন লক্ষ্য করা গেছে। সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একযোগে সবগুলো স্টেশনে অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে।

বাংলাদেশ রেলওয়ে ঈদের সম্ভাব্য তারিখ ৫ জুন ধরে এই টিকিট দিচ্ছে। আজ ২২ মে পাওয়া যাবে ৩১ মে তারিখের টিকিট। কমলাপুর স্টেশন থেকে দেওয়া হবে সমগ্র পশ্চিমাঞ্চলগামী ট্রেনের টিকিট। যেগুলো যমুনা সেতুর উপর দিয়ে যাবে।

লম্বা লাইনে দাঁড়িয়ে থাকা তুহিন বার্তা২৪.কমকে বলেন, ‘আমি খুলনা যাওয়ার অগ্রিম টিকিট নিতে এসেছি। ৩১ মে তারিখের অগ্রিম টিকিট কাটার জন্য মধ্যরাত থেকে কমলাপুর স্টেশনে এসে লাইনে দাঁড়িয়েছি। তবে দেখার বিষয় রেল কর্তৃপক্ষ আমাদের টিকিট দিতে পারে কিনা। কারণ প্রতিবারই দুই ঘণ্টার ভেতরে ঘোষণা করা হয় ট্রেনের অগ্রিম টিকিট শেষ হয়ে গেছে।’

অগ্রিম টিকিট প্রত্যাশী আরেক যাত্রী মমিনুল ইসলাম বার্তা২৪.কমকে বলেন, ‘টিকিট বিক্রির ক্ষেত্রে রেল কর্তৃপক্ষের পরিবর্তন আনার জন্য তাদের ধন্যবাদ জানাই। তবে পশ্চিমাঞ্চলগামী মানুষের টিকিটের যে চাহিদা, সে অনুযায়ী কর্তৃপক্ষ আমাদের টিকিট দিতে পারবে কিনা তা নিয়ে সন্দেহ আছে। কারণ প্রতিবারই অনেক যাত্রীকে টিকিট না পেয়ে ফিরতে হয়। লম্বা লাইনে দাঁড়িয়ে থাকার পরে টিকিট মিলবে কিনা তা নিয়ে আমাদের সংশয় আছে ।’

এ সম্পর্কিত আরও খবর