রংপুরে এসএ টিভির সিইওসহ ৪ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, রংপুর | 2023-08-28 01:28:53

বাণিজ্য মন্ত্রী টিপু মুনশির বিরুদ্ধে মানহানিকর সংবাদ পরিবেশনের অভিযোগে রংপুরে দায়ের করা একটি মামলায় এসএ টিভির সিইও সালাহউদ্দিন জাকিসহ চারজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দিয়েছেন আদালত। রংপুরের অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আরিফা ইয়াসমিন মুক্তা এ আদেশ দেন। 

সোমবার (২০ মে) দুপুরে সাংবাদিকদের কাছে এ তথ্যটি নিশ্চিত করেন মামলার বাদী হারুনুর রশীদের আইনজীবী ফিরোজ কবীর চৌধুরী গুঞ্জন।

তিনি জানান, বাণিজ্য মন্ত্রী টিপু মুনশিকে নিয়ে মিথ্যা তথ্য দিয়ে সংবাদ পরিবেশন করা হয়েছে বলে অভিযোগ করেন রংপুর মহানগরীর মনোহর চওড়াপাড়া এলাকার হাবিবুর রহমানের ছেলে যুবলীগ কর্মী হারুনুর রশীদ। সে বাদী হয়ে এসএ টিভির সিইও সালাহউদ্দিন জাকিসহ চীফ রিপোর্টার বাদশা, স্টাফ রিপোর্টার সোহেল ও ফেসবুক আইডির একাউন্ট হোল্ডার সালাহউদ্দিন তালুকদারের নাম উল্লেখ করে একশ কোটি টাকা ক্ষতি পূরণ চেয়ে মানহানি মামলা দায়ের করেছেন। 

সোমবার (২০ মে) দুপুরে আদালতের বিজ্ঞ বিচারক বাদী হারুনুর রশীদের জবানবন্দি গ্রহণ শেষে চার আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দিয়েছেন। মামলার পরবর্তী তারিখ ২২ জুলাই নির্ধারণ করা হয়েছে।

এদিকে মামলা সূত্রে জানা গেছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর এসএ টেলিভিশনে জনৈক জহির মিয়াকে প্ররোচিত করে বাণিজ্য মন্ত্রী টিপু মুনশির বিরুদ্ধে একটি উদ্দেশ্য প্রণোদিত ও মনগড়া সাক্ষাৎকার ধারণ করে, তা জনৈক সালাহ উদ্দিন তালুকদারের ফেসবুক পেজ থেকে প্রচার করেন। ওই সাক্ষাৎকারটি এসএ টিভির ক্যামেরায় স্টাফ রিপোর্টার সোহেল ঢাকা বিমানবন্দর রেলওয়ে স্টেশনে ধারণ করেন। আসামি এসএ টিভির স্টাফ রিপোর্টার ফেসবুক পেজে দেয়া ভিডিওতে তার উপস্থাপনায় মানহানিকর মিথ্যা অভিযোগ উত্থাপন করে প্রচার করেন।

সেখানে জহিরের ৪০ বিঘা সম্পত্তি বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি জবর দখল করে ভোগ করছে বলে উল্লেখ করা ছাড়াও আরো বেশ কিছু আপত্তিকর মানহানিকর বক্তব্য প্রচার করেছে। ফেসবুকে আপলোড করা ওই ভিডিও ৭ লাখ ৬৫ হাজার জন দেখেছে এবং ১৭ হাজারের বেশি শেয়ার করা হয়েছে।

এমন মিথ্যা মানহানিকর খবর প্রকাশের মাধ্যমে বাণিজ্য মন্ত্রী টিপু মুনশিকে হেয় প্রতিপন্ন করা হয়েছে বলে অভিযোগ করে একশ কোটি ক্ষতি পূরণ চেয়ে মানহানির মামলা দায়ের করেন।

এ সম্পর্কিত আরও খবর