বিআরটিসি’র ঈদ স্পেশাল সার্ভিসে চলবে এক হাজার ৮৯ বাস

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 18:11:22

আসন্ন পবিত্র ঈদুল ফিতরে ঘরমুখী যাত্রীদের নিরাপদে গন্তব্যে পৌঁছে দিতে বিআরটিসি’র ঈদ স্পেশাল সার্ভিসে এক হাজার ৮৯টি বাস চলবে।

বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি) সূত্রে জানা গেছে, সারাদেশে এক হাজার ৮৯টি বাসের মধ্যে ঈদ স্পেশাল সার্ভিসে ঢাকা শহরের মধ্যে ৬৪৯টি বাস এবং ৩৯০টি বাসের মাধ্যমে যাত্রীদের সেবা দেওয়া হবে। এছাড়া জরুরি প্রয়োজন মেটাতে ৫০টি বাস স্ট্যান্ডবাই রাখা হবে।

ভারতীয় ঋণ কর্মসূচির আওতায় ৫০০ ট্রাকের মধ্যে ৪৬৮টি এসে পৌঁছেছে। এছাড়াও ৬০০ বাসের মধ্যে ১৭৯টি এসে পৌঁছেছে।

এবারের বিআরটিসি'র ঈদ স্পেশাল সার্ভিস চলবে ২৭ মে থেকে ১০ জুন পর্যন্ত। টিকিট বিক্রি শুরু হবে ২০ মে থেকে।

এ বিষয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, বিআরটিসি’র ৫০০ ট্রাকের মধ্যে ৪৬৮টি চলে এসেছে। ৬০০টি বাসের মধ্যে ১৭৯টি বেনাপোলের কাছাকাছি চলে এসেছে। আমরা আশা করছি, শিগগিরই চলে আসবে। নতুন বিআরটিসি বাস আসায় বাসের শূন্যতা পূরণ হবে।

বিআরটিসি’র চেয়ারম্যান ফরিদ আহমদ ভূঁইয়া জানান, সরকারের আমদানি করা নতুন দেড়শ’ বাসসহ মোট এক হাজার ৮৯টি বাস ঈদ স্পেশাল সার্ভিসে ব্যবহার করা হবে। এর মধ্যে ৬৪৯টি বাস ঢাকা থেকে এবং ৩৯০টি ঢাকার বাইরে বিভিন্ন জেলা-উপজেলায় চলাচল করবে। কোথাও কোনো বাস বিকল হলে বা দুর্ঘটনায় পড়লে সেখানে সরবরাহ করার জন্য ৫০টি বাস সংস্থায় রিজার্ভ থাকবে।

আগামী ২০ মে থেকে বিআরটিসি’র সংশ্লিষ্ট ডিপো থেকে ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে এবং ১০ জুন পর্যন্ত ঈদ সার্ভিসের এসব বাস চলাচল করবে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর