উন্মুক্ত হচ্ছে পুরান ঢাকার ‘খালেক সরদার পার্ক’

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 17:31:38

রাজধানীর বেদখল হওয়া মাঠ-পার্ক উদ্ধার করার প্রকল্প নিয়েছিল ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। ‘জল সবুজের ঢাকা’ শীর্ষক ওই প্রকল্পের আওতায় বৃহস্পতিবার (১৬ মে) রাতে পুরান ঢাকার সিক্কাটুলীতে নবনির্মিত ‘শহীদ বুদ্ধিজীবী খালেক সরদার পার্ক’ -এর উদ্বোধন করবেন মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

পার্কটিতে এক সময় মাদকসেবীদের আড্ডাখানা ছিল। ময়লার স্তূপ পড়ে থাকতো। যেখানে সেখানে কাঁদা-পানি জমে থাকতো। মানুষ বসা দূরে থাক, হাঁটতেও পারতেন না কেউ। সেই পার্কে নতুন ঘাস, শিশুদের খেলার সরঞ্জাম, আলোকসজ্জা, টয়লেট, ড্রেনেজ সিস্টেমসহ সব ধরনের সুযোগ সুবিধা নিশ্চিত করা হয়েছে। রয়েছে বিশাল ওয়াকওয়ে, বসার জন্য নিচু বেঞ্চ, উঁচু বেঞ্চ, সবুজ চত্বর, বাচ্চাদের জন্য পৃথক জায়গা ও অত্যাধুনিক ড্রেনেজ ব্যবস্থা।

২৫ কাঠা জায়গার উপর নির্মিত এই পার্কের কাজ শুরু হয় ২০১৭ সালের শুরুর দিকে। প্রায় দুই কোটি ২৭ লাখ টাকা ব্যয়ে পার্কের অবকাঠামো উন্নত করা হয়।

পার্কটি সম্পর্কে ডিএসসিসির অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আসাদুজ্জামান বার্তা২৪.কমকে বলেন, পার্কের সমস্ত কাজ শেষ হয়েছে। রাত ১০টার দিকে আধুনিক এই পার্কের উদ্বোধন করা হবে। এর মধ্য দিয়ে ওই এলাকার মানুষ নিরাপদে হাঁটাচলা করতে পারবেন। মানুষের বিনোদনের বড় একটা প্রাণকেন্দ্র হবে এই পার্ক।

এ সম্পর্কিত আরও খবর