চয়েস ফুডসকে তিন লাখ টাকা জরিমানা

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-23 04:58:18

অস্বাস্থ্যকর পরিবেশে খাবার রান্না ও পরিবেশন করার দায়ে বাড্ডার চয়েস ফুডসকে তিন লাখ টাকা জরিমানা করেছে ডিএনসিসির ভ্রাম্যমাণ অভিযানিক দল। বুধবার (১৫ মে) দুপুরে রাজধানীর বাড্ডা এলাকায় ডিএনসিসি অঞ্চল-৫ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মীর নাহিদ আহসানের নেতৃত্বে একটি অভিযান পরিচালিত হয়।

সেই অভিযানে বাড্ডা থানার পাশে অবস্থিত চয়েস ফুড ইন্ডাস্ট্রিজকে তিন লাখ টাকা জরিমানার পাশাপাশি সর্তক করা হয়েছে।

এছাড়া বাড্ডা এলাকায় অভিযানে মহানগর প্রজেক্টের ৮ নং সড়কের ১৫ নং বাসায় কেমিক্যাল রাখার দায়ে ওই বাড়ির মালিককে ৭০ হাজার টাকা, একই এলাকার কাঁচাবাজারে মূল্য তালিকা না থাকায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানা শেষে মোট ৩ লাখ ৮০ হাজার টাকা আদায় করা হয়।

অভিযানের বিষয়ে আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মীর নাহিদ আহসান বার্তা২৪.কম-কে বলেন, বাড্ডা থানার পাশে চয়েস ফুড ইন্ডাস্ট্রিজ নামে একটি হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও পরিবেশ করছিল। তাদের সর্তক করার পাশাপাশি তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে। অন্যদিকে আবাসিক এলাকায় কেমিক্যাল মজুদ রাখায় একটি কারখানাকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।’

ডিএনসিসির নিয়মিত অভিযানের অংশ হিসেবে বুধবার (১৫ মে) বাড্ডা এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অসাধু ব্যবসায়ীদের সর্তক করার পাশাপাশি জরিমানা আদায় করা হয়। এরপর একই অপরাধ পুনরায় হলে তাদের কারখানা বন্ধ করে দেওয়ার কথা বলা হয়েছে। 

এ সম্পর্কিত আরও খবর