ফের ঢাকা-দিল্লি রুটে বিমানের সরাসরি ফ্লাইট

ঢাকা, জাতীয়

স্পেশাল ও স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-21 01:28:41

ফের ঢাকা-দিল্লি-ঢাকা রুটে সরাসরি ফ্লাইট চালু করলো বিমান বাংলাদেশ এয়ারলাইনস। প্রাথমিকভাবে সোম, বৃহস্পতি ও শনিবার ১৬২ আসনের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ দিয়ে এই রুটে সরাসরি ফ্লাইট পরিচালনা করবে বিমান।

সোমবার (১৩ মে) দুপুর ৩টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১৫২ জন যাত্রী নিয়ে উদ্বোধনী ফ্লাইটটি ছেড়ে যায়। দিল্লির স্থানীয় সময় বিকাল ৫টা ২০ মিনিটে ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানটির অবতরণ করার কথা রয়েছে। দিল্লির স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ২০ মিনিটে ফ্লাইটটি ছেড়ে আসবে, ঢাকায় অবতরণ করবে রাত ৯টা ২০ মিনিটে।

ঢাকা-দিল্লি-ঢাকা রুটে রির্টান টিকিট এক মাস মেয়াদে ইকোনমি ক্লাসের ক্ষেত্রে ট্যাক্স ব্যতীত সর্বনিম্ন ৩০০ ইউএস ডলার এবং এক বছর মেয়াদী টিকিটের ক্ষেত্রে ট্যাক্স ব্যতীত সর্বনিম্ন ৩২০ ইউএস ডলার ভাড়া নির্ধারণ করা হয়েছে।

দীর্ঘ প্রতীক্ষিত এই ফ্লাইটের উদ্বোধন উপলক্ষে বিমান ব্যবস্থাপনা এই রুটের টিকিটের উপর ১৫ শতাংশ উদ্বোধনী ছাড় ঘোষণা করেছে। আগামী ৩০ মের মধ্যে যারা টিকিট কিনবেন, তারা এই ছাড়ের সুযোগ পাবেন।

ঢাকা-দিল্লী সরাসরি ফ্লাইটের উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, ‘‘কয়েক বছর বন্ধ থাকার পর পুনরায় দিল্লীর পথে ফ্লাইট শুরু হওয়ায় আমি আনন্দিত। ভারত আমাদের বন্ধু প্রতিবেশী। দু‘দেশের রাজধানীর মধ্যে সরাসরি বিমান যোগাযোগ স্থাপন হওয়ার ফলে ব্যবসায়িক, দাফতরিক, পর্যটন, শিক্ষা, চিকিৎসা ইত্যাদি কারণে দু‘দেশের মধ্যে ভ্রমণ ও যাতায়াত এখন আরো সহজ ও স্বাচ্ছন্দ্যময় হবে।’’

রাষ্ট্রীয় পতাকাবাহী সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইনসকে লাভজনক হিসেবে প্রতিষ্ঠিত করার জন্য প্রয়োজনীয় সব পদক্ষেপ নেওয়া হবে বলে জানান প্রতিমন্ত্রী।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় ডেপুটি হাই কমিশনার বিশ্বদীপ দে, বিমান পরিচালনা পর্যদের চেয়ারম্যান এয়ার মার্শাল মোহাম্মদ ইনামুল বারী, বিবিপি, এনডিইউ, পিএসসি (অব.), বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর