ভাল্লুকের আক্রমণ থেকে উপজাতি কিশোরের জীবন বাঁচাল সেনাবাহিনী

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্ত২৪.কম | 2023-08-30 22:33:17

সাজেকের নিওথাংনাং পাড়ার অলিনদ্র ত্রিপুরার ছেলে পনবিকাশ ত্রিপুরা বৃহস্পতিবার (১০ মে) পাহাড়ে ভাল্লুকের আক্রমণের শিকার হয়। পরে ভাল্লুকের কামড়ে ক্ষতবিক্ষত অবস্থায় তাকে  কাছের বিজিবি ক্যাম্পে নিয়ে আসা হয়।

বিজিবি ক্যাম্পে প্রাথমিক চিকিৎসা দেওয়া হলেও অবস্থার উন্নতি হয়নি পনবিকাশ ত্রিপুরার। অবস্থার উন্নতি না দেখে বিজিবি পনবিকাশ ত্রিপুরার জীবন বাঁচাতে সহায়তা চায় সেনাবাহিনীর কাছে।

বিজিবির সহায়তার ডাকে সাড়া দিয়ে রোববার (১২ মে) সেনাবাহিনী বিমানবাহিনীর সঙ্গে সমন্বয় করে পনবিকাশ ত্রিপুরাকে হেলিকপ্টারযোগে চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নিয়ে আসে।

জানা গেছে, দূর্গম পাহাড়ি এলাকায় প্রয়োজনীয় চিকিৎসা ব্যবস্থা না থাকায় বিষয়টি মানবিক দৃষ্টিকোণ থেকে বিবেচনা করেন সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের জিওসি। তার নির্দেশনায় বৃহস্পতিবার  দুপুর ২টা ৪৫ মিনিটে বিমানবাহিনীর হেলিকপ্টারে করে চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে পনবিকাশ ত্রিপুরাকে নিয়ে আসা হয়।

এ বিষয়ে  আহত পনবিকাশ ত্রিপুরার বাবা অলিনন্দ্র ত্রিপুরা বলেন, পার্বত্য চট্টগ্রামে সেনাবাহিনীর এমন মানবতাবাদী কর্মকাণ্ডের জন্য পাহাড়ের দূর্গম এলাকায় মানুষ নতুন জীবন পাচ্ছে।

উল্লেখ্য , এর আগেও দূর্গম পাহাড়ি এলাকা থেকে মানবিক দৃষ্টিকোণ বিবেচনায় মুমূর্ষু অবস্থায় হেলিকপ্টারে করে সিএমএইচে রোগী স্থানান্তর করেছে সেনাবাহিনী।

এ সম্পর্কিত আরও খবর