খুলনায় ছেল‌েধরা সন্দেহে গণপিটুনিতে বৃদ্ধ নিহত

খুলনা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, খুলনা | 2023-08-31 23:08:17

খুলনার ডুমুরিয়া উপজেলায় রোহিঙ্গা ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে অজ্ঞাত (৫৫) এক বৃদ্ধ নিহত হয়েছেন। এ ঘটনায় পুলিশ দুইজনকে আটক করেছে।

শনিবার (১১ মে) ভোরে খুলনার ডুমুরিয়া উপজেলার স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। নিহত বৃদ্ধের পরিচয় পাওয়া যায়নি। তবে এ ঘটনায় পুলিশ বাদী হয়ে মাগুরখালীর অজ্ঞাত ২৫০ জনের নামে মামলা করছে।

আটককৃতরা হলেন, ঘোষগাতি গ্রামের মিলন মোড়লের ছেলে মেহেদী মোড়ল (২৭) ও কাঠালিয়া এলাকার খগেন্দ্রনাথ মন্ডলের ছেলে মধু মন্ডল।

পুলিশ ও স্থানীয়দের তথ্য মতে, শুক্রবার (১০ মে) রাতে ডুমুরিয়ার মাগুরখালীতে ওই বৃদ্ধকে ছেলেধরা সন্দেহে আটক করে এলাকাবাসী। এ সময় রোহিঙ্গা ভেবে তাকে জিজ্ঞাসাবাদের পর বৃদ্ধ কোনো উত্তর দিতে পারেনি। একপর্যায়ে এলাকার নারী-পুরুষরা মিলে গণপিটুনি দিয়ে জখম করে তাকে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে গুরুতর আহতাবস্থায় বৃদ্ধকে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে ভোরের দিকে তার মৃত্যু হয়।

ডুমুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বিপ্লব বার্তা২৪.কমকে বলেন, ‘রাতে একজন পাগল বৃদ্ধ মাগুরখালীর রাস্তায় ঘুরছিল। তখন তাকে রোহিঙ্গা ছেলেধরা সন্দেহ করে এলাকাবাসী। স্থানীয়রা পাগল বৃদ্ধকে অনেক প্রশ্ন করলে বৃদ্ধ কোনো উত্তর দিতে পারেনি। পাগল উত্তর দেবে কি করে? তারপর এলাকাবাসী তাকে গণপিটুনি দেয়। ঘটনার পর বৃদ্ধকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে ভোরে তার মৃত্যু হয়।’

তিনি আরও বলেন, ‘ঘটনাস্থল থেকে দু’জনকে আটক করা হয়। এছাড়া অজ্ঞাত ২৫০ জনকে আসামি করে পুলিশ বাদী হয়ে মামলার প্রস্তুতি চলছে। নিহত বৃদ্ধের পরিচয় পাওয়া যায়নি।’

এ সম্পর্কিত আরও খবর