ডিএমপির ভ্রাম্যমাণ আদালতে ৪ দোকানের জরিমানা

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-23 11:40:13

রমজান মাসে রাজধানীতে খাদ্যদ্রব্যে ভেজাল ও পচা-বাসি, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পরিবেশন প্রতিরোধে অভিযান চালিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ভ্রাম্যমাণ আদালত। এই অভিযানে ভ্রাম্যমাণ আদালত একাধিক দোকানকে ২৫ হাজার টাকা জরিমানা করেছেন।

বৃহস্পতিবার (৯ মে) ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে ডিবি ক্রাইম বিভাগের সমন্বয়ে একটি দল রাজধানীর নিউমার্কেট ও রমনা এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে।

নিউমার্কেট এলাকার তিনটি দোকান ও রমনা এলাকায় একটি দোকানকে মেয়াদোত্তীর্ণ পণ্য, নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত দামে পণ্য বিক্রয় ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রস্তুত ও বিক্রয় করার অপরাধে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

জরিমানাপ্রাপ্ত দোকানগুলোর মধ্যে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির অভিযোগে নিউমার্কেটের ফলপট্টি এলাকার মোঃ সিরাজের খেজুরের দোকানের পাঁচ হাজার টাকা, মেসার্স আল্লার দান স্টোরের ১০ হাজার টাকা ও নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত দামে পণ্য বিক্রয় করার অভিযোগে নিউমার্কেট কাচাবাজার এলাকার হাবিবের দোকানের পাঁচ হাজার টাকা জরিমানা হয়।

অপরদিকে, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রস্তুত ও বিক্রয় করার অভিযোগে বেইলি রোডের ‘ফিস কেক’ দোকানকে পাঁচ হাজার টাকা জরিমানা করে ডিএমপিরর ভ্রাম্যমাণ আদালত।

ডিএমপির এ ভেজালবিরোধী অভিযান রমজান মাসব্যাপী অব্যাহত থাকবে বলে জানা গেছে।

এ সম্পর্কিত আরও খবর