ব্রেন টিউমারে আক্রান্ত রাফানকে বাঁচাতে মা-বাবার আকুতি

বিবিধ, জাতীয়

সেন্ট্রাল ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 09:33:47

মাত্র ৬ বছর বয়সেই ব্রেন টিউমারে আক্রান্ত হয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে ছোট্ট শিশু রাফান! তার মস্তিষ্কে টিউমার বাসা বেঁধেছে। পানিও জমেছে সেখানে। মাত্র চার বছর বয়সে সে মরণ টিউমারে আক্রান্ত হয়। কিন্তু গত দুইমাস ধরে শারীরিক ভীষণ অসুস্থ হয়ে পড়ে রাফান। এরই মধ্যে তার পরিবার ৮/১০ লাখ টাকার মতো খরচ করেছে।

মা সাজিয়া সুলতানা জানান, রাফানের অবস্থা গুরুতর বলে জানিয়েছেন তার চিকিৎসকরা। ডাক্তার বলেছে জরুরি ভিত্তিতে তার অপারেশন প্রয়োজন, এ জন্য ১২ লাখ টাকা প্রয়োজন।

তিনি বলেন, 'এছাড়া অপারেশনের বাইরেও থেরাপি ও মেডিসিনের জন্য আরও অর্থের প্রয়োজন। যা আমাদের যোগাড় করা সম্ভব হয়নি বলে এখনো পর্যন্ত রাফানের অপারেশন করতে পারি নাই। এদিকে রাফানের অবস্থাও দিন দিন আরও খারাপের দিকে যাচ্ছে।'

রাকিব হাসান ও সাজিয়া সুলতানা রুমকির ১ম সন্তান রাফান। তারা জানান, রাফানের হঠাৎ মাথা ব্যথা ও বমি শুরু হয় ২০১৭ সালে ১৪ ডিসেম্বর। এরপর তাকে হাসপাতালে নেয়া হলে তাকে সেন্ট্রাল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে প্রথমে তার সমস্যা ধরতে না পারলেও এক সপ্তাহ পর তার মস্তিষ্কে টিউমার থাকার বিষয়টি ধরা পড়ে।

তার পরিবার জানায়, এরপর বিষয়টি নিশ্চিত হতে ২৬ ডিসেম্বর সেন্ট্রাল হাসপাতালে সিটি স্ক্যান করে পরে মডার্ন হাসপাতালে এমআরআই করা হয়। এরপর রাজধানীর অ্যাপোলো হাসপাতালে রাফানকে ভর্তি করা হয়। তার মাথায় অতিরিক্ত পানি জমার কারণে প্রচণ্ড ব্যথা হচ্ছিল। ফলে ২০১৮ সালের ১০ জানুয়ারি অ্যাপোলো হাসপাতালে ডাক্তার আলিমুজ্জামান জোয়ার্দার, নিউরো সার্জন এর অধীনে সান্ট অপারেশন করানো হয়। এতে দেড় লাখ টাকা খরচ হবার কথা বললেও খরচ হয় পাঁচ লাখ টাকারও বেশি।

তার মা বলেন, 'এরপর টাকা জোগাড় করতে না পারায় ভারতের এক হোমিওপ্যাথি ডাক্তারের মাধ্যমে রাফানের চিকিৎসা চালিয়ে নেয়ার চেষ্টা করছিলাম, কিন্তু সম্প্রতি রাফানের অবস্থা আরও খারাপ হতে থাকে। এ অবস্থা ডাক্তার দ্রুত তার অপারেশন করার কথা জানান। কিন্তু এত টাকা যোগাড় করা আমাদের পক্ষে সম্ভব নয়। আমি আমার নিষ্পাপ সন্তানকে এভাবে মরতে দিতে পারি না।'

যে বয়সে দুষ্টুমি আর ভালোবাসা দিয়ে সবাইকে মাতিয়ে রাখার কথা ছিল, সে বয়সে মরণব্যাধীতে ভুগে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে ছোট্ট রাফান। তাকে বাঁচাতে মরিয়া পরিবার। কিন্তু পরিবারের পক্ষে এত টাকা জোগাড় করা সম্ভব নই। তাই সমাজের সকলের কাছে রাফানের জন্য দোয়া ও তাকে বাঁচাতে আর্থিক সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার অনুরোধ জানিয়েছে রাফানের মা-বাবা।

আর্থিক ও যেকোনো সহযোগিতার জন্য যোগাযোগ করার অনুরোধ রইলো:
০১৬৮২০১৪০১০ (রাফানের মা)
০১৭২০০৭৫৬১৭ (রাফানের বাবা)

এ সম্পর্কিত আরও খবর