রমজানের প্রথম দিনে খুলনায় বাজার মনিটরিং

খুলনা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-29 20:01:32

খুলনার বিভিন্ন বাজারে রমজান মাসের বাজার মনিটরিং করেছে জেলা প্রশাসন কর্তৃপক্ষ।

মঙ্গলবার (৭ মে) বিকালে রমজানের প্রথমদিন উপলক্ষে নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজার পরিদর্শন করেন খুলনার জেলা প্রশাসক হেলাল হোসেন। এসময় সঠিক মূল্য তালিকা, ক্রয়-বিক্রয় মূল্যের ক্যাশ মেমো পরীক্ষা করা, ফল ও ইফতারি বাজারে নির্দিষ্ট মূল্যে পণ্য বিক্রয় এবং স্বাস্থ্যকর পরিবেশ বজায় রাখার জন্য চূড়ান্তভাবে সতর্ক করেন তিনি।

এছাড়া রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজারদর পর্যবেক্ষণ ও মানসম্মত পণ্য সামগ্রীর বিপণন নিশ্চিত করতে জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন পণ্যের পাইকারি ব্যবসায়ী ও আড়তদারদের সাথে মতবিনিময় করেন। পাইকারি পণ্যের বাজারে মূল্য তালিকা দৃশ্যমান স্থানে রাখায় ও ব্যবসায়ীদের ইতিবাচক কাজের জন্যে তিনি সন্তোষ প্রকাশ করেন।

একই সাথে কোনো অসাধু চক্র নিত্যপণ্যের মূল্য বৃদ্ধি করে যেন জনদূর্ভোগ সৃষ্টি না করতে পারে সেজন্য সবাইকে সজাগ থাকার আহ্বান জানান।

জেলা প্রশাসক নগরীর বড় বাজারে পাইকারি আড়ৎ ও খুচরা দোকান ঘুরে দেখেন ও ন্যায্য মূল্যে পণ্য বিক্রি হচ্ছে কি না সে ব্যাপারে খোঁজ-খবর নেন।

এ সময় উপস্থিত ছিলেন, খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান, বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড খুলনার উপপরিচালক বিল্লাল হোসেন খান, জেলা বাজার কর্মকর্তা আব্দুস সালাম তরফদার, ব্যবসায়িক নেতা আব্দুল মতিন পান্না, অনিল পোদ্দার ও সৈয়দ বোরহান।

এ সম্পর্কিত আরও খবর