আইইবি’র ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী মঙ্গলবার

বিবিধ, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-22 22:38:30

দেশের প্রকৌশলীদের প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের (আইইবি)-এর ৭১তম প্রতিষ্ঠা বার্ষিকী মঙ্গলবার(৭মে) পালিত হবে।

দিবসটি ঘিরে আইইবি ‘ইঞ্জিনিয়ার্স ডে’ হিসেবে প্রতি বছর নানা আয়োজনে মাধ্যমে উৎসবমুখর উদযাপন করে থাকে দেশের প্রকৌশলীরা। ‘উন্নত জগত গঠন করুন’-এই প্রতিপাদ্যকে নিয়ে ১৯৪৮ সালে ৭মে প্রকৌশলীর এই  প্রতিষ্ঠানের যাত্রা শুরু করে।

প্রতিষ্ঠানটির ৭১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আইইবি সদর দফতরসহ দেশের বিভিন্ন কেন্দ্র উপকেন্দ্র সাজানো হয়েছে বিভিন্নভাবে।

প্রতিষ্ঠাবার্ষিকীর দিন সকাল ৮টায় আইইবি সদর দফতর এবং ঢাকা কেন্দ্রের যৌথ উদ্যোগে আইইবি সদর দফতর, রমনা, ঢাকা প্রাঙ্গণে জাতীয় ও আইইবি’র পতাকা উত্তোলন, শপথ গ্রহণ, র‌্যালী অনুষ্ঠিত হবে বলেও জানিয়েছে প্রতিষ্ঠানটির জনসংযোগ দপ্তর।

এ উপলক্ষে আইইবি’র প্রেসিডেন্ট প্রকৌশলী মো. আবদুস সবুর এবং সম্মনী সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ এক বিজ্ঞপ্তিতে বলেন, ‘প্রকৌশল শিক্ষার মানোন্নয়ন, বিজ্ঞান ও প্রযুক্তির উৎকর্ষ সাধন, বিশ্বের নিত্য নতুন, আধুনিক প্রযুক্তির সাথে প্রকৌশলীদের পরিচয় করে দেয়া, বিদেশি প্রযুক্তিকে দেশপযোগী করে প্রয়োগ, বিভিন্ন কারিগরি ইস্যু, উন্নয়ন কর্মকাণ্ডে সরকারকে পরামর্শ ও সিদ্ধান্ত প্রণয়নে সহযোগিতা করা এবং প্রকৌশলীদের মেধা ও সৃজনশীলতার বিকাশ সাধনে ইনস্টিটিউশন ৭১ বছর থেকে অবিরাম প্রচেষ্টা চালিয়ে আসছে। 

‘সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডকে এগিয়ে নিতে আইইবি সব সময় বদ্ধ পরিকর। এসময় তাঁরা বর্তমান সরকারের সাথে প্রকৌশলীদের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথাও উল্লেখ করেন।’

এ সম্পর্কিত আরও খবর